তেঁতুলিয়ায় ৮ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জে’লা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

আজ শনিবার (১১ নভেম্বর) সকাল ৯টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।

হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলায় সারা দেশের ন্যায় পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত ৮ দিন ধরে সন্ধ্যা নামা’র সঙ্গে সঙ্গে হালকা কুয়াশাছন্ন হয়ে পড়ে পুরো জে’লা। শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ গরম কাপড় পরিধান করছে। বিভিন্ন হাট বাজারের শীতকালীন পিঠা বিক্রির দোকান গুলো জমে উঠতে শুরু করছে।

পঞ্চগড় সদর উপজে’লার সাতমেড়া এলাকার বাসিন্দা নাসির হোসেন জানান, গত কয়েকদিন থেকে খুব ঠাণ্ডা পড়েছে। দিনে শীত কম হলেও রাতের বেলা অনেক শীত।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা রাসেল শাহ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমকি ১ ডিগ্রি সেলসিয়াস যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত ৮ দিন ধরে এ জে’লায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। তবে কুয়াশা তেমন না থাকলেও শীতের দাপট দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

Back to top button
error: Alert: Content is protected !!