নেদারল্যান্ডসের বক্সিং চ্যাম্পিয়ন নারীর ইস'লাম গ্রহণ

সারা বিশ্বে বিশেষ করে পশ্চিমা দেশগুলোতে ইস'লাম ধ'র্ম তথা মু'সলমানদের নিয়ে নেতিবাচক প্রচার-প্রচারণা ও ইস'লাম ভীতি ছড়ানোর কারণে ইস'লাম বিদ্বেষ বৃদ্ধি পাচ্ছে এবং পাশ্চাত্যের বেশিরভাগ মানুষ অ'জ্ঞানতা ও সঠিক জ্ঞানের অভাবে মু'সলিম'দের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে থাকে। তবে দেশে দেশে উগ্র জাতীয়তাবাদী রাজনীতি ও গণমাধ্যম-সংবাদমাধ্যমে ইস'লাম বিদ্বেষী প্রচারণার পরও এখনো সারা বিশ্বের বেশিরভাগ অমু'সলিম ইস'লাম ধ'র্মকে সম্মান করেন ও তাদের অনেকেই স্বেচ্ছায় ইস'লাম গ্রহণ করছেন।

এমনি একটি দৃষ্টান্ত তৈরি করেছেন ইউরোপের দেশে নেদারল্যান্ডস-এর বক্সার রুবি জেসিয়াহ মেসু। সম্প্রতি তিনি ইস'লাম ধ'র্ম গ্রহণ করেছেন। আর এই সংবাদটি তিনি তার ইনস্টাগ্রাম অফিশিয়াল অ্যাকাউন্টের মাধ্যমে সবাইকে জনিয়েছেন। মূলত মেসু ইতোপূর্বে খ্রিস্টান ধ'র্মাবলম্বী ছিলেন। কিন্তু তিনি ইস'লাম তথা শান্তির ধ'র্মের শিক্ষায় ভীষণ অনুপ্রা'ণিত হয়ে তিনি মু'সলিম হয়েছেন বলে জানান।

বক্সার রুবি জেসিয়াহ মেসু আরো বলেন, কয়েক বছর ধরে ইস'লাম ধ'র্ম নিয়ে পড়াশোনা ও চর্চার পর তিনি আনুষ্ঠানিকভাবে ইস'লাম ধ'র্ম গ্রহণ করেন এবং এতে তিনি গর্ব বোধ করছেন।

সম্প্রতি নেদারল্যান্ডসের একটি ম'সজিদে গিয়ে তিনি ইস'লাম ধ'র্ম গ্রহণ করে। কারও চাপে নয় বরং তিনি স্বেচ্ছায় ইস'লাম কবুল করেছেন বলে জানান রুবি জেসিয়াহ।

এদিকে ইস'লাম ধ'র্ম গ্রহণের জন্য নেদারল্যান্ডসের শীর্ষ এই বক্সিং তারকাকে অ'ভিনন্দন জানিয়েছেন মু'সলিম'রা। তারা বলছেন, একজন শীর্ষস্থানীয় ক্রীড়াবিদের ইস'লাম গ্রহণ এবং বিশ্বব্যাপী ইস'লামের প্রতিনিধিত্ব করতে দেখা মু'সলমানদের জন্য আনন্দের। সারা'বিশ্বের মু'সলিম'র সোশ্যাল মিডিয়ায় নবমু'সলিম রুবিকে অ'ভিনন্দন জানানোর পাশাপাশি ইস'লাম ধ'র্মে তাকে স্বাগত জানান। একই সাথে তার ব্যক্তি ও কর্মজীবনে সফলতা ও সমৃদ্ধি অর্জনের দোয়া করেন করেন অনেকে।

এদিকে অমু'সলিম তারকা খেলোয়াড়দের ইস'লাম ধ'র্ম গ্রহণের ঘটনা এর আগেও ঘটেছে। চলতি বছর এপ্রিল মাসে উইলহেলম ওট নামে এক ক্রীড়াবিদ জানান, তিনি ইস'লাম গ্রহণ করেছেন। উইলহেলম ওট অস্ট্রিয়ার পেশাদার মিক্সড মা'র্শাল আর্ট ফাইটার। তিনি জানান, কোভিড ১৯-এর কারণে লকডাউনের সময় তিনি ইস'লাম ধ'র্ম নিয়ে পড়াশোনা করেন এবং ইস'লামের মধ্যেই শান্তির সন্ধান পেয়েছেন।

এর আগে রোজি গ্যাব্রিয়েল নামে কানাডিয়ান এক নারী অ্যাডভেঞ্চারার ২০১৮ সাথে পা'কিস্তান সফরকালে ইস'লাম গ্রহণ করেন। সেসময় তিনি বলেছিলেন, মু'সলিম'দের আচরণ, ভ্যাতৃত্ব ও একে অ'পরের প্রতি ভালোবাসা দেখে তিনি ইস'লাম ধ'র্ম গ্রহণ করতে অনুপ্রা'ণিত হয়েছেন। সূত্র : দ্যা ইস'লামিক ইনফরমেশন

Back to top button
error: Alert: Content is protected !!