দেশে আবারও বাড়ল করো'নায় মৃ'ত্যু ও আ'ক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় মহামা'রি করো'না ভাই'রাস আরও ৩৭ জনের প্রা'ণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃ'তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৯ জন। এছাড়া করো'নাভাই'রাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৭৯৯ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৯২ হাজার ৩৩২ জন।
সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে করো'নাভাই'রাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বি'জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অ'তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বি'জ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৮৪৫ জন।

এর আগে রবিবার (১৩ ডিসেম্বর) দেশে আরও ১ হাজার ৩৫৫ জনের দেহে করো'না শনাক্ত হয়। এ ছাড়া আ'ক্রান্তদের মধ্যে মা'রা যান আরও ৩২ জন।

এদিকে বিশ্বজুড়ে আবারও ভ'য়ংকর হতে শুরু করছে মহামা'রি করো'না ভাই'রাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাই'রাসে আ'ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ২৬ লাখ। এ মহামা'রিতে আ'ক্রান্ত হয়ে বিশ্বে মৃ'তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ১৮ হাজার। তবে গেলো ২৪ ঘণ্টায় মৃ'তের সংখ্যা কিছুটা কমে সাত হাজারে দাঁড়িয়েছে। তার আগে টানা চার দিন ১২ হাজারের বেশি মানুষের মৃ'ত্যু দেখে বিশ্ব।

করো'নাভাই'রাসে আ'ক্রান্তদের সংখ্যা ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করো'নায় আ'ক্রান্ত হয়েছেন সাত কোটি ২৬ লাখ ৩৯ হাজার ৮৪ জন এবং মৃ'ত্যু হয়েছে ১৬ লাখ ১৮ হাজার ৭৫৪ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি আট লাখ ৫৯ হাজার ৫৬৭ জন।

পরিসংখ্যান অনুযায়ী করো'নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ'ত্যু বেশি হয়েছে যু'ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো'নায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। মৃ'ত্যু হয়েছে তিন লাখ ছয় হাজার ৪৫৯ জনের।

Back to top button
error: Alert: Content is protected !!