পারিবারিক কবরস্থানে সমাহিত হলেন আল্লামা নূর হোসাইন কাসেমী

হেফাজতে ইস'লাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইস'লাম বাংলাদেশের মহাসচিব এবং কওমি মাদরাসা বোর্ডের সিনিয়র সহসভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর দাফন সম্পন্ন হয়েছে।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকালে ১১টার দিকে রাজধানীর তুরাগ এলাকায় আল্লামা কাসেমী প্রতিষ্ঠিত জামিয়া সুবহানিয়া মাহমুদনগর, ধউর, মাদরাসায় পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয় তাঁকে।

আল্লামা নূর হোসাইন কাসেমীর প্রেস সচিব মুনীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সোয়া ৯টায় জাতীয় ম'সজিদ বায়তুল মোকাররমে লাখো মানুষের উপস্থিতিতে তাঁর জানাজা সম্পন্ন হয়। আল্লামা কাসেমীর ছোট ছে'লে মুফতি জাবের কাসেমী তাঁর বাবার জানাজায় ই'মামতি করেন।

জানাজায় শীর্ষ আলেম'দের মধ্যে উপস্থিত ছিলেন দারুল উলুম দেওবন্দের শুরা সদস্য মা'ওলানা শফিকুল ইস'লাম, মা'ওলানা মুহিবুল্লাহ বাবুনগরী, সাবেক ধ'র্ম প্রতিমন্ত্রী মুফতি মুহাম্ম'দ ওয়াক্কাস, জামায়াতে ইস'লামের নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান, আমিরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী, বেফাক সভাপতি আল্লামা মাহমুদুল হাসান, শায়খ জিয়া উদ্দিন, মা'ওলানা উবায়দুল্লাহ ফারুক, মা'ওলানা আব্দুল হামিদ পীর সাহেব, মা'ওলানা নাজমুল হাসান, মা'ওলানা মাহফুজুল হক রাহমানিয়া, মা'ওলানা জুনায়েদ আল হাবীব, মা'ওলানা গো'লাম মহিউদ্দিন ইকরাম, মা'ওলানা মঞ্জুরুল ইস'লাম আফেন্দী, মা'ওলানা মামুনুল হক, আল্লামা কাসেমীর ছোট ভাই মা'ওলানা আব্দুল কুদ্দুস ও মুফতি ইম'রানুল বারী সিরাজী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ই'রান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের প্রমুখ।

গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতা'লে চিকিৎসাধীন অবস্থায় মা'রা যান আল্লামা নূর হোসাইন কাসেমী। ঠাণ্ডা ও শ্বা'সক'ষ্টজনিত সমস্যা থাকায় ১ ডিসেম্বর তাঁকে ভর্তি করা হয় সেখানে।

গত বৃহস্পতিবার দুপুর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। গত শুক্রবার রাতে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। করো'নাভাই'রাসের সংক্রমণ স'ন্দেহে তাঁর নমুনা পরীক্ষা করা হয়। ফল নেগেটিভ আসে।

Back to top button
error: Alert: Content is protected !!