এবার শোকজ পেলেন হাফিজউদ্দিন!

ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন ও শওকত মাহমুদের বি'রুদ্ধে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকা'ণ্ডের অ'ভিযোগ এনে কারণ দশানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিএনপি। সোমবার (১৪ ডিসেম্বর) রাতে এই নোটিশ দেয়া হয়ে জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘‘উনাদের (শওকত মাহমুদ) কারণ দশানো নোটিশ(শোকজ) দেয়া হয়েছে। দলের নাম ব্যবহার করে নেতা-কর্মীদের বি'ভ্রান্ত করে সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকা'ণ্ডের অ'ভিযোগে কেনো তাদের বি'রুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না সেজন্য জনাব শওকত মাহমুদকে ৭২ ঘন্টার মধ্যে এবং জনাব হাফিজ উদ্দিন আহমেদকে ৫ দিনের মধ্যে দলের কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব জমা দেয়ার জন্য বলা হয়েছে।”

তার স্বাক্ষরে এই নোটিশ দেয়া হয়েছে জানান রিজভী। মেজর হাফিজ উদ্দিন আহমেদে শোকজ নোটিশ ১/১১ সময়ে দলকে বিভক্ত করে মহাসচিব হওয়া, বিভিন্ন সময়ে দলের সর্বোচ্চ পর্যায় থেকে দায়িত্ব দেয়া হলে সেটা করতে অ'পরাগতা প্রকাশ করা বিশেষ করে কৃষক দলের মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হলেও তিনি তা করতে অ'পরাগতা প্রকাশ করেন। বিভিন্ন সময়ে দলের জ্যেষ্ঠ নেতাদের অসন্মান করে বক্তব্য প্রদান করেছেন।

অবসর প্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ দীর্ঘদিন ধরে দলের ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের তিনি পানি সম্পদ মন্ত্রী ছিলেন।

শওকত মাহমুদকে ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দলের ভাইস চেয়ারম্যান করা হয়। এর আগে তিনি দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

শওকত মাহমুদ বিএনপির সম'র্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাধারণ সম্পাদক ছিলেন। বিএনপি সম'র্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদেরও ভা'রপ্রাপ্ত আহবায়কও তিনি।

Back to top button
error: Alert: Content is protected !!