দেশে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, বিপর্যস্ত জনজীবন!

গত তিন দিন ধরে পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। অব্যাহত সর্বনিম্ন তাপমাত্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে এ জে'লার জনজীবন। আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে গতকাল বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় এখানে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়। প্রায় দিনই বেলা ১১টা বাজলেও দেখা মেলে না সূর্যের। দুপুরের দিকে দেখা মিললেও থাকে না উ'ত্তাপ। এতে করে দিনভর গরম কাপড় পড়ে থাকতে হচ্ছে।

নিম্ন আয়ের মানুষগুলোর শীতবস্ত্র না থাকায় দরিদ্র কাজে যেতে পারছে না। হাড় কাঁপানো শীতের প্রকোপ থেকে বাঁচতে খড়কুটো জ্বালিয়ে অনেকে শীত নির্বাণের চেষ্টা করছে। ছিন্নমূল মানুষ শীতের কাপড়ের অভাবে মা'রাত্মক দুর্ভোগে পড়েছেন। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভা'রপ্রাপ্ত কর্মক'র্তা রাসেল শাহ্ জানান, তেঁতুলিয়ায় টানা তিন দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত এক সপ্তাহ ধরে আকাশে মেঘ জমে থাকায় এবং কুয়াশা বৃদ্ধি পাওয়ায় দিনের বেলা সূর্য উ'ত্তাপ ছড়াতে পারছে না।

Back to top button
error: Alert: Content is protected !!