অ'ভিনেতা কাদেরের অবস্থা সংকটাপন্ন

বেশ কিছুদিন ধরে গুরুতর অ'সুস্থ অ'ভিনেতা আবদুল কাদের। চিকিৎসা করাতে চেন্নাইতে গিয়েছিলেন। পরে সেখানকার হাসপাতা'লের পরীক্ষায় তার শরীরে ক্যানসার ধ'রা পড়েছে। বর্তমানে তিনি হাসপাতা'লে চিকিৎসাধীন। তাঁর শরীরিক অবস্থা সংকটাপন্ন। গতকাল মঙ্গলবার থেকে এই অ'ভিনেতার র'ক্তে হিমোগ্লোবিন কমে যাচ্ছে। অবস্থা ধীরে ধীরে খা'রাপের দিকে যাচ্ছে। এসব তথ্য নিশ্চিত করেছেন এই অ'ভিনেতার পুত্রবধূ। চেন্নাইয়ের ক্রিস্টিয়ান মেডিকেল হাসপাতাল থেকে পুত্রবধূ জাহিদা ইস'লাম জেমি জানান, বেশ কিছুদিন ধরেই তাঁর শ্বশুর অ'সুস্থ ছিলেন। ঠিকমতো খেতে পারছিলেন না। বিভিন্ন হাসপাতা'লে একাধিকবার পরীক্ষা–নিরীক্ষার করেও তাঁর কোনো রোগ ধ'রা পড়ছিল না। পরে সর্বশেষ পুরো শরীর সিটি স্ক্যান করে জানা যায় তার টিউমা'র হয়েছে।

তিনি বলেন, ‘টিউমা'র ধ'রা পড়ার পর আম'রা পারিবারিক সিদ্ধান্তে ৮ ডিসেম্বর চেন্নাইয়ের হাসপাতা'লে ভর্তি করিয়েছি। এখানে আবারও চেকআপ করা হলে ১৫ ডিসেম্বর ডাক্তাররা বোর্ড মিটিংয় করে বললেন, আমা'র শ্বশুরের ক্যানসার। বর্তমানে ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। এটি এখন চতুর্থ স্টেজে আছে।’

স্থানীয় হাসপাতা'লে ধারণা দেওয়া হয়েছিল তার শরীরে ক্যানসার হতে পারে। সেটিই চেন্নাইতে চূড়ান্ত জানিয়ে দিল। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাঁর র'ক্তের হিমোগ্লোবিন ৩–এ নেমেছে। গতকাল থেকে তাঁকে র'ক্ত দেয়া হয়েছে।

আজ সন্ধ্যায় তাঁকে আবারও র'ক্ত দেয়া হবে। চিকিৎসকদের বরাত দিয়ে জেমি বলেন, ‘হাসপাতা'লে চিকিৎসকেরা জানিয়েছেন আইসিইউতে ভর্তি করালে তেমন কোনো লাভ হবে না। বাবা কেমো নিতে পারবেন কি না, সেটা নিয়ে চিকিৎসকেরা এখনো কিছু জানাননি।

কারণ তিনি এখন শারীরিকভাবে দুর্বল আছেন। ডাক্তাররা আগেই কেমো দিতে চাচ্ছেন না। তাকে একটু সুস্থ হতে হবে। পরিবারের সবার সঙ্গে পরাম'র্শ করে ডাক্তারদের বলেছি কেমো আপাতত না দেওয়া গেলে বাবাকে একটু সু্স্থ করে দেন, আম'রা তাকে দেশে নিয়ে যেতে চাই।’ তাঁর শারীরিক অবস্থা কিছুটা ভালো হলে আগামী ১৮ তারিখে তাকে নিয়ে দেশে ফেরার পরিকল্পনা করছেন পরিবারের সদস্যরা।

Back to top button
error: Alert: Content is protected !!