চালকের বুদ্ধিমত্তায় অল্পের জন্য প্রা'ণে বাঁচলো অর্ধশতাধিক যাত্রী

চাঁদপুরের শাহরাস্তিতে চালকের বুদ্ধিমত্তায় বড় ধরনের দুর্ঘ'টনার হাত থেকে রক্ষা পেল পদ্মা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী বাস। হঠাৎ করে ব্রেক ফেল হলে চালক দ্রুত গাড়িটি সড়কের পাশে থাকা ইটের স্তূপে উঠিয়ে দেন। তাৎক্ষণিক বাসটি থেমে যায়। তবে বাসের সামনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বাসের চালক হালকা আ'ঘাত পেলেও রক্ষা পায় বাসে থাকা অর্ধশতাধিক যাত্রীর জীবন।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে উপজে'লার দোয়াভাঙ্গা কালিয়াপাড়া এলাকায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘ'টনা ঘটে। শাহরাস্তি থা'নার ট্রাফিক পরিদর্শক মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বাসের চালক মো. মানিকের বরাত দিয়ে তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে পদ্মা এক্সপ্রেস নামের বাসটি চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসে। পথিমধ্যে শাহরাস্তি উপজে'লার দোয়াভাঙ্গা কালীয়াপাড়া অ'তিক্রম করার সময় হঠাৎ করে বাসের ব্রেক ফেল হয়। পরে সড়কের পাশে একটি ইটের স্তূপে উঠিয়ে গাড়িটি থামানোর ব্যবস্থা করেন। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ট্রাফিক পরিদর্শক কবির বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে আম'রা ঘটনাস্থলে পৌঁছে যাই। মূলত চালকের বুদ্ধিমত্তার কারণে বাসের অর্ধশতাধিক যাত্রী বড় ধরনের দুর্ঘ'টনার কবল থেকে রক্ষা পায়। যাত্রীদের উ'দ্ধার করে তাদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়েছে।

দুর্ঘ'টনা কবলিত বাসটি উ'দ্ধার করে চাঁদপুরে নিয়ে আসা হয়েছে বলেও জানান তিনি।

Back to top button
error: Alert: Content is protected !!