সাত দিনের মধ্যে ভিপি নুরকে আ'দালতে হাজিরের নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া জে'লা ছাত্রলীগের সভাপতির দায়ের করা মা'মলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী ৭ কর্ম'দিবসের মধ্যে হাজিরের নির্দেশ দিয়েছেন আ'দালত। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আ'দালতে বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এ আদেশ দেন।

এর আগে ২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ভিপি নুরুল হক নুর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান স'ম্পর্কে আ'পত্তিকর মন্তব্য করে মানুষকে উসকে দেওয়ার চেষ্টা করেন। এ ছাড়া নুরুল হক নুর নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’ এবং আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শবিরোধী’ ও ছাত্রলীগ নিয়ে আ'পত্তিকর মন্তব্য করেন। ওই সময় ব্রাহ্মণবাড়িয়া জে'লা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন।

পরবর্তীতে, এ ঘটনায় জে'লা ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছরের ২০ ডিসেম্বর নুরুল হক নুরের বি'রুদ্ধে মা'মলা করেন। সেসময় আ'দালত মা'মলা'টি ত'দন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পু'লিশকে নির্দেশ দেন। এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জে'লা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল বলেন, ত'দন্ত শেষে পু'লিশ আ'দালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন দাখিলের পর আজ শুনানিতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আ'দালতের বিচারক নুরুল হক নুরকে আগামী ৭ কর্ম'দিবসের মধ্যে আ'দালতে হাজিরের নির্দেশ দেন। নির্ধারিত সময়ের মধ্যে হাজির না হলে তার বি'রুদ্ধে গ্রে'প্তারি পরোয়ানা জারি করা হবে।

Back to top button
error: Alert: Content is protected !!