২০ হাজার টাকা চাঁদা না দিলে নবজাতক ছিনিয়ে নেওয়ার হু'মকি, ৪ হিজড়া আ'ট'ক

আজ রাজধানীর উত্তরায় চাঁদাবাজির অ'ভিযোগে তৃতীয় লি'ঙ্গের চারজনকে আ'ট'ক করেছে পু'লিশ। তারা দুই নবজাতকের অ'ভিভাবকের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অ'পারগতা প্রকাশ করলে নবজাতক ছিনিয়ে নেওয়ার হু'মকিও দেন তারা। আ'ট'করা হলেন- আলো হিজড়া (২৮), শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) ও রুমা হিজড়া (২৫)।

আজ রবিবার ১৪ আগস্ট বিকেলে উত্তরা পশ্চিম থা'নার ভা'রপ্রাপ্ত কর্মক'র্তা (ওসি) মোহাম্ম'দ মহসীন এ তথ্য জানান। তিনি বলেন, রাজধানী উত্তরার ৯ নম্বর সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। গত ১১ জুলাই অ'ভিযু'ক্ত তৃতীয় লি'ঙ্গের সদস্যরা এসে ওই দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

এদিকে এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করেন। চাঁদা দিতে অ'পারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হু'মকিও দেন। একপর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মে'রে, ঘরের সামনে চি'ৎকার চেঁচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন।

এ বিষয়ে ওসি বলেন, পরে ভুক্তভোগী পু'লিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আ'ট'ক করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেওয়া ৩ হাজার টাকা উ'দ্ধার করা হয়। তাদের বি'রুদ্ধে মা'মলার প্রস্তুতি চলছে।

Back to top button
error: Alert: Content is protected !!