ক্রেনের চালক পালিয়ে না গেলে এত প্রা'ণহানি হতো না: ওসি

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভা'রের গার্ডার যে ক্রেনে করে উঠানো হচ্ছিল দুর্ঘ'টনার পর সেই ক্রেনের চালক পালিয়ে না গেলে এতো প্রা'ণহানি ঘটতো না বলে মনে করেন উত্তরা পশ্চিম থা'নার ভা'রপ্রাপ্ত কর্মক'র্তা (ওসি) মোহাম্ম'দ মহসীন।

তিনি গণমাধ্যমকে বলেন, যিনি দায়িত্বপ্রাপ্ত ছিলেন তিনিই ক্রেনটি চালাচ্ছিলেন নাকি অন্য কেউ এ কাজ করছিলেন, সেই প্রশ্নের জবাব আপাতত নেই। চালককে ধ'রা গেলেই সব প্রশ্নের জবাব মিলবে। এ ঘটনায় আম'রা এখন পর্যন্ত পাঁচজনের ম'রদেহ ফায়ার সার্ভিসের কাছ থেকে বুঝে পেয়েছি। আ'হত দুইজনকে একটি বেসরকারি হাসপাতা'লে চিকিৎসা চলছে। ক্রেনের চালককে আ'ট'কের পরই সব প্রশ্নের জট খুলবে।

উল্লেখ্য, সোমবার বিকেল ৪টায় রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভা'রের গার্ডার চাপায় প্রাইভেট'কারে থাকা শি'শুসহ ৫ জন নি'হত হন। আ'হত হন আরও দুইজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিআরটি প্রকল্পের জন্য নির্মিত গার্ডার একটি ক্রেন দিয়ে সরানো হচ্ছিল। এসময় গার্ডারটি হঠাৎ করে রাস্তায় চলমান প্রাইভেট কারের ওপর পড়ে যায়। গার্ডারটি ক্রেন থেকে ছুটে যায়নি, বরং ক্রেনের একপাশ উল্টে যায়।

ধারণা করা হচ্ছে ক্রেনটির ধারণক্ষমতা কম ছিল কিংবা চালক ভুলভাবে সেটি অ'পারেট করেছেন।

Back to top button
error: Alert: Content is protected !!