উত্তরায় গার্ডার চাপায় নি'হতদের জন্য ৫ কোটি টাকা চেয়ে হাই'কোর্টে রিট

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভা'রের গার্ডার চাপায় প্রাইভেট'কারে থাকা শি'শুসহ পাঁচজন নি'হত হওয়ার ঘটনায় প্রত্যেককে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। রিটে গত পাঁচ বছরে ফ্লাইওভা'রের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী' ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে।

আজ বুধবার ১৭ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী জাকারিয়া খানের পক্ষে আইনজীবী শাহ'জাহান আকন্দ মাসুম এ রিট দায়ের করেন। এর আগে গতকাল ১৬ আগস্ট এই ঘটনায় আরেকটি রিট দায়ের করা হয়। ওই রিটে ঘটনার ত'দন্ত করে দায়ীদের বি'রুদ্ধে ব্যবস্থা ও জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা চাওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাগুফতা আহমেদ এ রিট দায়ের করেন। স্বরাষ্ট্র সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। গত সোমবার ১৫ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভা'রের গার্ডার চাপায় প্রাইভেট'কারে থাকা শি'শুসহ পাঁচজন নি'হত হয়েছেন। আ'হত হয়েছেন দুইজন।

এদিকে নি'হতরা হলেন- আইয়ুব আলী হোসেন রুবেল (৫৫), ফাহিমা আক্তার (৩৮), ঝর্না আক্তার (২৭), ঝর্না আক্তারের দুই শি'শু সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (৪)। গতকাল মঙ্গলবার বিকেলে ম'রদেহের ময়নাত'দন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!