ব্যাংক হিসাব তলব দুদকের, টাকা পেলে সব নিয়ে নিতে বললেন শান্ত খান

দু'র্নীতি মা'মলার আসামী চাঁদপুরের ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সেলিম খানের ছে'লে নায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দু'র্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষে দুদকের প্রধান কার্যালয়ের সহকারি পরিচালক মো. আতাউর রহমান সরকার স্বাক্ষরিত চিঠি গত ১৪ আগস্ট ৫৮টি দেশী-বিদেশী ব্যাংকের এমডি ও সিইও এর কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, শান্ত খানের বি'রুদ্ধে অ'বৈধ ব্যবস্যা ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অ'ভিযোগ রয়েছে। এই অ'ভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ব্যাংকগুলোতে তার নিজের ও যৌথ নামীয় সঞ্চয়ী, চলতি হিসাব, এফডিআর, ডিপিএস ইত্যাদির হিসাব বিবরণী, হিসাব খুলার ফরম, কেওয়াইসি পাঠাতে বলা হয়েছে। এছাড়া ঋন হিসাব সংক্রান্ত বিস্তরিত তথ্য, জামানত ও ঋন পরিশোধের তথ্য, সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ড সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

এ বিষয়ে দেশের একটি জাতীয় দৈনিককে শান্ত খান বলেন, ‘আমা'র অ্যাকাউন্টে যত টাকা পাবে সব তারা নিয়ে নিক। আমা'র কোনো আ'পত্তি নেই। এ বিষয়ে কিছু বলারও নেই।’

উল্লেখ্য, শান্ত খানের বাবা সেলিম খানের বি'রুদ্ধে দুদক দুদক মা'মলা করেছে গত ১ আগস্ট। ওই মা'মলায় তার বি'রুদ্ধে অ'বৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অ'ভিযোগ আনা হয়েছে। শিগগির সেলিম খানের স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক ও ফ্রিজ করতে আ'দালতে আবেদন জমা দেবে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আ'দালত তার স্থাবর সম্পদ ক্রোক ও অস্থাবর সম্পদ ফ্রিজের আদেশ দেবেন। আ'দালতের ওই আদেশের পর সেলিম খান তার কোন সম্পদ বিক্রি, হস্তান্তর, স্থা'নান্তর, রূপান্তর করতে পারবেন না।

প্রসঙ্গত, ইতোমধ্যে বেশ কিছু সিনেমায় অ'ভিনয় করেছেন শান্ত খান। তিনি জুটি বেঁধেছেন কলকাতার শ্রাবন্তী, কৌশানিসহ বাংলাদেশের জনপ্রিয় নায়িকাদের সঙ্গে। এমনকি বলিউডের আ'লোচিত সানি লিওনের সঙ্গেও আইটেম গানে পর্দা শেয়ার করেন এ নায়ক।

Back to top button
error: Alert: Content is protected !!