চট্টগ্রামে পররাষ্ট্রমন্ত্রীর বি'রুদ্ধে কালো পতাকা মিছিল

চট্টগ্রামে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের বি'রুদ্ধে কালো পতাকা মিছিল করেছে দুটি সংগঠন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে নগরের চেরাগী পাহাড় মোড়ে পররাষ্ট্রমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলক্ষে ‘বিক্ষুব্ধ সনাতন সমাজ’ ও ‘ঐক্যবদ্ধ সনাতন সমাজ’-এর ব্যানারে এই কর্মসূচি পালন করে।

সংগঠন দুটির দাবি, দেশে সাম্প্রদায়িক নি'র্যাতনের সংবাদ মিথ্যা আখ্যা দিয়ে বহির্বিশ্বে প্রচার চালাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী। মিছিলের আগে সমাবেশে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, সংখ্যালঘু জনগণের বি'রুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সারাদেশে ছড়িয়ে পড়বে। পররাষ্ট্রমন্ত্রী বারবার দেশের বাইরে প্রচার করেছেন, বাংলাদেশে সাম্প্রদায়িক নি'র্যাতন নিয়ে গণমাধ্যমে যা প্রচার করা হয় বা হিন্দু জনগণ যে ঘটনা নিয়ে প্রতিবাদ করে, সেগুলো মিথ্যা। বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক নি'র্যাতন হয়নি।

রানা দাশগুপ্ত আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, এ দেশের সংবাদমাধ্যম ও সংখ্যালঘুরা নি'র্যাতন নিয়ে মিথ্যাচার করে।

তাই পররাষ্ট্রমন্ত্রীর এই অ'পপ্রচার ও মিথ্যার অ'তীতেও প্রতিবাদ জানিয়েছি, এখনও জানাচ্ছি। এ সময় পররাষ্ট্রমন্ত্রীকে তার বক্তব্যের জন্য ক্ষমা চাইতে অনুরোধ জানান তিনি।

সমাবেশে চট্টগ্রাম জে'লা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল পালিত, সাধারণ সম্পাদক অশোক দেব, চট্টগ্রাম মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, অ্যাডভোকেট রুবেল পাল, হিন্দু মহাজোট চট্টগ্রামের আহ্বায়ক অ্যাডভোকেট যীশু রক্ষিত ও কাঞ্চন আচার্য্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নগরের রহমতগঞ্জের জেএম সেন হলে জন্মাষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত সনাতন ধ'র্ম মহাসম্মেলনে অংশ নিতে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম আসেন পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন।

Back to top button
error: Alert: Content is protected !!