৪৮ ঘণ্টার মধ্যে প্রভোস্টের পদত্যাগ চায় ছাত্র অধিকার পরিষদ

বিনা অ'প'রাধে শিক্ষার্থীকে পু'লিশে দেওয়ায় ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. বিল্লাল হোসেনের পদত্যাগের দাবি জানিয়েছে ছাত্র অধিকার পরিষদ।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

এর আগে, ‘রাষ্ট্রবিরোধী কার্যক্রম’ ও ‘জ'ঙ্গিবাদে’ জ'ড়িত থাকার অ'ভিযোগ বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে ঢাবির জিয়া হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিফতাহুল মা'রুফকে পু'লিশের হাতে তুলে দেন হল প্রভোস্ট মো. বিল্লাল হোসেন। তবে অ'ভিযোগ প্রমাণ না পাওয়ায় শুক্রবার দুপুরে তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয় পু'লিশ। কিন্তু ওই শিক্ষার্থীকে নিয়ে ফেরার পথে ছাত্র অধিকার পরিষদের ওপর হা'মলা চালায় ছাত্রলীগ।

এমন ঘটনায় ওই প্রভোস্টের পদত্যাগ ও ছাত্রলীগের বিচারের দাবিতে বি'ক্ষোভ সমাবেশ করে ছাত্র অধিকার পরিষদ। সমাবেশে ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন বলেন, অন্যায়ভাবে ত'দন্ত না করেই মা'রুফকে পু'লিশে তুলে দেয় প্রভোস্ট বিল্লাল হোসেন। তিনি ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ কঠোর আ'ন্দোলনে যেতে বাধ্য হবে। একইসঙ্গে যারা হা'মলা করেছে তাদেরকে শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের সাহিত্য সম্পাদক জাহিদ আহসানের সঞ্চালনায় সমাবশে বক্তব্য রাখেন- ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইস'লাম আদীব, ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, আবু হানিফসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

Back to top button
error: Alert: Content is protected !!