জ'ব্দ ফেনসিডিল ছিনিয়ে নিয়ে পু'লিশের সামনে খেল মা'দকসেবীরা

লালমনিরহাটে একটি প্রাইভেট'কার থেকে গোয়েন্দা পু'লিশের (ডিবি) জ'ব্দ করা ফেনসিডিলের বস্তা ছিনিয়ে নেয়ার পর প্রকাশ্যে ফেনসিডিল সেবনের ঘটনা ঘটেছে। এতে একজনের বি'রুদ্ধে মা'মলা করেছে পু'লিশ। কালীগঞ্জের কাকিনা-মহিপুর-রংপুর মহাসড়কের এসকেএস বাজারে পাশে গতকাল শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।

কালীগঞ্জ থা'নার ভা'রপ্রাপ্ত কর্মক'র্তা (ওসি) এ টি এম গো'লাম রুসূল এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিকেল সাড়ে ৩টার দিকে লালমনিরহাট সীমান্ত এলাকা থেকে কয়েকজন মা'দক কারবারি ফেনসিডিলের বড় চালান নিয়ে রংপুরের উদ্দেশ্যে একটি প্রাইভেট কারে যাচ্ছিল এমন স'ন্দেহে লালমনিরহাট গোয়েন্দা (ডিবি) পু'লিশের সদস্যরা গাড়িটিকে ধাওয়া করেন। এ সময় তারা টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

পরে ডিবি পু'লিশের সদস্যরা মোটরসাইকেল নিয়ে গাড়ির পেছনে গেলে তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় রংপুর-কাকিনা-মহিপুর, সড়কের এসকেএস বাজারের লোকজন গাড়িটিকে আ'ট'কের চেষ্টা করলে শি'শুসহ তিন পথচারী গাড়ির ধাক্কায় গুরুতর আ'হত হয়। উত্তেজিত জনতা আ'হত ব্যক্তিদের চিকিৎসার দাবি তুলে বি'ক্ষোভ করে এবং গাড়িটি ভাঙচুর করে এবং প্রাইভেট'কারের চালক সফিকুল ইস'লাম শফিককে আ'ট'ক করে ডিবি পু'লিশ।

এ সময় সুযোগ বুঝে স্থানীয় মা'দক কারবারিরা মোটরসাইকেলে ঘটনাস্থলে এসে প্রাইভেট'কার ও ডিবি পু'লিশকে ঘিরে ফেলে এবং আ'ট'ক চালককে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ ঘটনা নিয়ন্ত্রণে ডিবি পু'লিশের সদস্যরা গঙ্গাচড়া থা'না ও কালীগঞ্জ থা'নায় খবর দেন।

এর কিছুক্ষণ পর প্রাইভেট'কার থেকে ফেনসিডিলের একটি বস্তা ছিনিয়ে নিয়ে পু'লিশের সামনেই মা'দক সেবন শুরু করেন ওই মা'দক কারবারিরা। পরে স্থানীয় জনতা তাদের মা'রধর শুরু করে।

ওসি দুলাল হোসেন বলেন, এসকেএস বাজারটি গঙ্গাচড়া থা'নায় হলেও মা'দক নিয়ে পালিয়ে যাওয়ার পথে লালমনিরহাট ডিবি পু'লিশের হাতে প্রাইভেট কার ও ফেনসিডিলসহ একজনকে আ'ট'ক করা হয়। পরে কালীগঞ্জ থা'না পু'লিশ ঘটনাস্থলে আসলে আ'সামিসহ প্রাইভেট'কারটি কালীগঞ্জ থা'না পু'লিশে দেওয়া হয়।

কালীগঞ্জ থা'নার ভা'রপ্রাপ্ত কর্মক'র্তা (ওসি) এ টি এম গো'লাম রুসূল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডিবি পু'লিশের হাতে আ'ট'কের পর স্থানীয়রা ঝামেলা করছিল। পরে খবর পেয়ে একজনকে আ'ট'ক করা হয়। প্রাইভেট কারসহ ২৮৬ বোতল ফেনসিডিল উ'দ্ধার করে তার নামে মা'দক মা'মলা দেওয়া হয়।

Back to top button
error: Alert: Content is protected !!