বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: সাবেক খাদ্যমন্ত্রী

এবার সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. কাম'রুল ইস'লাম বলেছেন, বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। এরা গণতন্ত্রে বিশ্বা'স করে না। বিএনপি রাজনীতি থেকে ফিরে না গেলে, রাজনীতিতে সুষ্ঠু অবস্থা ফিরে আসবে না। আই'এসআইয়ের প্রেসক্রিপশনে ক্যান্টনমেন্টে বিএনপির জন্ম হয়েছে।

আজ শনিবার ২০ আগস্ট বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে ২১ আগস্ট গ্রেনেড হা'মলায় হতাহতদের পরিবারের সদস্যদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অ'তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কাম'রুল ইস'লাম বলেন, বাংলাদেশের সকল অর্জন ধ্বংস করতে কাজ করছে বিএনপি। এরা হ'ত্যা, খু'ন ও সন্ত্রাসের মাধ্যমে বারবার অরাজকতা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, তারেক রহমান ও বাবর ২১ আগস্টের গ্রেনেড হা'মলার সঙ্গে সরাসরি জ'ড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ত'দন্ত চার্জশিটে জ'ঙ্গিরা তারেক রহমানের সঙ্গে দুইবার হাওয়া ভবনে মিটিং করেছে। ওই বৈঠকে হা'মলার পরিকল্পনা হয়েছে।

সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন, ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ এর খু'নিরা একই সূত্রে গাঁথা। খালেদা জিয়া সরকারের প্রত্যক্ষ ম'দদে সেদিন গ্রেনেড হা'মলা হয়েছিল। তারা বিরোধীদলীয় নেত্রীর নিরাপত্তার ব্যবস্থা করেনি। সমাবেশেও নিরাপত্তা দেয়নি।

তিনি আরও বলেন, সেদিন আ'হতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ডাক্তাররা হাসপাতা'লে তালা মে'রে চলে গিয়েছিলেন। ওই ঘটনার আলামত পানি দিয়ে মুছে ফেলেছে। বিএনপি সেদিন জজ মিয়া নাট'ক সাজিয়ে ত'দন্ত প্রতিবেদন দিয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!