ভালোবাসার টানে মেক্সিকো যেতে ভিসার অ'পেক্ষায় বাংলাদেশী তরুণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সক্ষতা গড়ে উঠে এসময় প্রে'মের পরিণয়। প্রে'মকে পূর্ণতা এনে দিতে সদুর সাড়ে ১৪ হাজার কিলোমিটার দূরের দেশ মেক্সিকো থেকে ছুটে এসেছিলেন প্রে'মিকা গ্লাডিস নাইলি টরিবিও ম'রালেস। প্রে'মিক জামালপুর জে'লার সরিষাবাড়ি উপজে'লার বাসিন্দা রবিউল হাসান রুমান। প্রে'মের টানে টরিবিও ম'রালেস বাংলাদেশে ছুটে এসে বিয়েও করেন।

তবে বিয়ের এক মাসের মধ্যেই দেশে ফিরে যেতে হয় তাকে। এবার সেই প্রিয়তমা স্ত্রী'র কাছে যেতে ভিসার অ'পেক্ষায় স্বামী রবিউল হাসান রুমান। ভিসা হাতে পেলেই উড়াল দেবেন প্রিয়তমা'র কাছে। অচেনা সেই শহরেই গড়তে চান তাদের সুখের সংসার। গত বছরের ২১ নভেম্বর ঢাকা আসেন মেক্সিকান তরুণী গ্লাডিস নাইলি টরিবিও ম'রালেস। এরপর তাকে স্বাগত জানান সরিষাবাড়ীর রুমান ও তার পরিবার। দেশে এসে ইস'লাম ধ'র্ম গ্রহণ করে। এ ধ'র্ম রীতিতেই বিয়ে করেন তারা।

প্রে'মিকা থেকে স্ত্রী'র হওয়া গ্লাডিস নাইলি টরিবিও ম'রালেসের নাম রাখা হয় লাইলী আক্তার। সেদিনই মধ্যরাতে সরিষাবাড়ির পোগলদিঘা গ্রামে পৌঁছান নতুন এই দম্পতি। সেখানে এক মাস অবস্থানের পর নিজ দেশে ফিরে যায় লাইলী আক্তার। যাওয়ার আগে রুমানকে শিগগিরই মেক্সিকোতে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথাও জানিয়েছিলেন লাইলী আক্তার।

রবিউল হাসান রুমানের সাথে বিডি২৪লাইভের সাথে মেক্সিকো যাওয়ার বিষয়ে কথা বলেন, বাংলাদেশে যেহেতু মেক্সিকোর কোন দূতাবাস নেই, সেকারণে গত মে মাসে ভা'রতের দিল্লীতে গিয়েছিলাম ভিসার আবেদন করতে। সেসময় ভা'রতে ১২ দিন ছিলাম। কাগজপত্র সব জমা দিয়েছি। সকল কাজ হয়ে গেলেই মেক্সিকো চলে যাব। সেখানেই স্থায়ীভাবে বসবাসের ইচ্ছা রয়েছে আমা'র।

রবিউল হাসান রুমানের বাবা নজরুল ইস'লাম বলেন, বিদেশি ছে'লের বউ অনেক ভালো। তাদের দুইজনার অনেক মিল রয়েছে। ছে'লের বউয়ের সাথে আমাদের কথা হয়। মেয়েটি অনেক ভালো এবং মিশুক প্রকৃতির। ছে'লে বরিউল মেক্সিকো যাওয়ার চেষ্টা করছে। ভিসা পেলেই চলে যাবে।

উল্লেখ্য যে, জামালপুর জে'লার সরিষাবাড়ি উপজে'লার পোগলদিঘা গ্রামের নজরুল ইস'লামের ছে'লে রবিউল হাসান রুমান। ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা শেষ করে ফ্রিল্যান্সিং করছেন তিনি। মেক্সিকোর একটি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬ সালে স্নাতক শেষ করেন লাইলী আক্তার। তার বাবা একজন ব্যবসায়ী।

Back to top button
error: Alert: Content is protected !!