হাতিরঝিল থা'নায় মৃ'ত্যু: পরিবারকে ম'রদেহ দিতে পু'লিশের শর্ত

রাজধানীর হাতিরঝিল থা'নায় সুমন শেখ নামে এক আ'সামি আত্মহ'ত্যা করেছেন বলে দাবি করছে পু'লিশ। শর্ত সাপেক্ষে পু'লিশ সুমনের ম'রদেহ পরিবারকে দিতে চেয়েছে। তবে পরিবার পু'লিশের দেওয়া শর্তে রাজি না হওয়ায় ম'রদেহ পড়ে রয়েছে ম'র্গে। আজ রবিবার (২১ আগস্ট) থা'নায় হেফাজতে মৃ'ত্যু হওয়া রুমনের স্ত্রী' জান্নাত আক্তার ও ভাই সুমন জানান, থা'না থেকে ঘটনাটিকে অ'পমৃ'ত্যু বলা হচ্ছে। বিষয়টি স'ন্দেহ'জনক হওয়ায় তারা মা'মলা করতে চেয়েছিলেন। কিন্তু আ'দালত তাদের মা'মলা নেননি!

রুমনের স্ত্রী' জান্নাত আক্তার জানান, ৯ বছরের ছে'লে রাকিবকে নিয়ে তারা হাতিরঝিলে মহানগর প্রজেক্টে একটি ভাড়া বাসায় বসবাস করতেন। পু'লিশ ও আ'দালত তাদের কোনো সহযোগীতা করছে না। ছোট থেকে তারা রামপুরায় বড় হয়েছেন। স্বামীর লা'শ সেখানে দেবে না- এটা কেমন সিদ্ধান্ত পু'লিশের, প্রশ্ন রাখেন তিনি।তিনি আরও বলেন, যে কারণেই আমা'র স্বামীকে গ্রে'ফতার করুক, পু'লিশ তো নিরাপত্তা দেবে। অথচ, তাদের উপস্থিতিতে থা'নার ভেতরে রুমনের মৃ'ত্যু হলো। নি'র্যাতনের ভ'য়ে হোক আর যেকোনো কারণে; হাজতের ভেতরে রুমনের মৃ'ত্যু হয়েছে। এর দায় পু'লিশকেই নিতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পু'লিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক এ ব্যাপারে বলেন, ময়নাত'দন্ত শেষে লা'শ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এছাড়া আর কোনো আইনি প্রক্রিয়া বাকি নেই।

প্রসঙ্গত, গতকাল (২০ আগস্ট) থা'না হাজত থেকে সুমনের ম'রদেহ ময়নাত'দন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ম'র্গে পাঠানো হয়। লা'শ বুঝে পেতে পরিবার আজ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ম'র্গে গিয়েছিল। কিন্তু তারা পু'লিশি শর্তের কারণে লা'শ বুঝে পায়নি বলে জানায়।

Back to top button
error: Alert: Content is protected !!