খাবার হোটেল রাত ১০টায়, সিনেমা হল ১১টার মধ্যে বন্ধের নির্দেশ

চলতি বছরের আগামী ১ সেপ্টেম্বর থেকে সব দোকান পাট, শপিং মল, মা'র্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করার নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ সোমবার ২২ আগস্ট জাতীয় বিভিন্ন পত্রিকায় গণবি'জ্ঞপ্তি দিয়ে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

সেই গণবি'জ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানির মূল্য বৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত আটটার পর দোকান, শপিংমল, মা'র্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার বন্ধ রাখার জন্য গত ১৬ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে নির্দেশনা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন সব এলাকায় শৃঙ্খলা আনয়ন এবং ঢাকা শহর পরিচালনার সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে জনস্বার্থে আগামী ১ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট সময় অনুযায়ী এসব প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে।

ক্যাটাগরি অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা'র মধ্যে রয়েছে- সব দোকান পাট, শপিংমল, মা'র্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার, ব্যবসায়ীক-বাণিজ্যিক প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে। একইভাবে সকল প্রকার হোটেল, রেঁস্তোরা, খাবারের দোকান রাত ১০টা এবং খাবার সরবরাহ রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে।

অন্যদিকে চলচ্চিত্র প্রেক্ষাগৃহসহ চিত্ত বিনোদনমূলক স্থাপনা, প্রতিষ্ঠানগুলো রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে। এছাড়া সাধারণ ওষুধের দোকান রাত ১২টায় এবং হাসপাতা'লের সঙ্গে সংযু'ক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করার নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

Back to top button
error: Alert: Content is protected !!