শ্রমিকদের সড়ক অবরোধ, আ'ট'কে রইলেন এমপি মমতাজ

আজ দিকেলে সাভা'রে বকেয়া বেতনের দাবিতে একটি আঞ্চলিক সড়ক অবরোধ করে বি'ক্ষোভ করেছেন ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং কারখানার শ্রমিকরা। এ সময় সংসদ সদস্য মমতাজ বেগম তার গাড়ি নিয়ে আ'ট'কা পড়েন। আজ সোমবার ২২ আগস্ট বিকেলে সাভা'রের হেমায়েতপুরের পদ্মা'র মোড় এলাকার রাকেফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়ক অবরোধ করে বি'ক্ষোভ করেন।

এ সময় শ্রমিকরা বলেন, কারখানাটিতে আম'রা প্রায় ২ হাজার শ্রমিক কাজ করি। প্রতি মাসেই বেতন পরিশোধ করতে টালবাহানা করেন কারখানা কর্তৃপক্ষ। গত জুলাই মাসের বেতন দিচ্ছি, দিচ্ছি করে সময় ক্ষেপণ করছিল কর্তৃপক্ষ। গত ১৮ আগস্ট শ্রমিকরা আ'ন্দোলন করলে ২২ আগস্ট বেতন পরিশোধের দিন ধার্য করা হয়। কিন্তু আজও বেতন পরিশোধ না করলে সড়কে নেমে পড়ে শ্রমিকরা। এ সময় এমপি মমতাজ সেই অবরোধে আ'ট'কা পড়েন। পরে পু'লিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিলে এমপি মমতাজ চলে যান।

এ সময় টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভা'র-আশুলিয়া-ধাম'রাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতা'লেব বলেন, কারখানাটিতে প্রায়ই এ ধরনের সমস্যা নিয়ে আ'ন্দোলন করেন শ্রমিকরা। সঠিক সময়ে শ্রমিকদের বেতন প্রদানের দাবি জানাই। কারন শ্রমিকরা দোকানে বাকি বাজার খান। সময় মতো টাকা পরিশোধ করতে না পারলে তাদের অ'পদস্ত হতে হয়।

এ বিষয়ে কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আলমের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এদিকে শিল্প পু'লিশ-১ এর উপ-সহকারী পরিদর্শক (এএসআই) কোরবান আলী বলেন, কারখানা মালিকদের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বা'স দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!