দেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য রাষ্ট্রের প্রভাব আ.লীগ সহ্য করবে না: কাদের

দেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য কোনও রাষ্ট্রের প্রভাব বিস্তার এবং রাজনৈতিক নিয়ন্ত্রণ বাংলাদেশ আওয়ামী লীগ কখনও সহ্য করেনি, করবেও না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সর্বদা সব ধরনের সাম্রাজ্যবাদী নীতির বিরোধিতা করে আসছে এবং সেজন্য চরম মূল্যও দিতে হয়েছে এই সংগঠনকে। তারপরও আওয়ামী লীগ দেশের ভেতরে ও বাইরে কোনও শক্তির নিকট মুচলেকা দিয়ে পথ চলে না।

আজ সোমবার ২২ আগস্ট গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সাম্রাজ্যবাদবিরোধী জোট নিরপেক্ষ আ'ন্দোলনের অন্যতম মুখপাত্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে বিকশিত বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদা জনগণের সার্বভৌম ক্ষমতা ও গণতান্ত্রিক অধিকারের অ'তন্দ্র প্রহরী।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ মহান মুক্তিযু'দ্ধের চেতনার আলোকে বিশ্বের সকল গণতন্ত্রকামী, মুক্তিকামী মানুষ ও রাষ্ট্রের সাথে বন্ধুত্বপূর্ণ স'ম্পর্ক বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। অসাম্প্রদায়িক-প্রগতিশীল শান্তিপূর্ণ ও কল্যাণকর বাংলাদেশ বিনির্মাণে অন্যান্য রাষ্ট্রের সাথে বন্ধুত্বপূর্ণ স'ম্পর্ক ও পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। বিএনপি নেতারা মিথ্যা অ'পপ্রচার করছে অ'ভিযোগ করে বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা তাদের চিরায়ত মিথ্যাচারের রাজনীতি অব্যাহত রেখে নানামুখী ষড়যন্ত্র-চক্রান্ত ও অ'পতৎপরতায় লিপ্ত রয়েছে। মুখে গণতন্ত্রের কথা বললেও তারা অন্তরে ১৫ আগস্টের নি'র্মম-নিষ্ঠুর পাশবিক মানসিকতা এবং ২১ আগস্টের বর্বরতা ও পৈশাচিকতাকে ধারণ করে। ঐতিহাসিকভাবেই বিএনপি স্বৈরতান্ত্রিক আচরণ এবং জ'ঙ্গি-সন্ত্রাস ও প্রতিহিং'সার রাজনীতিকে লালন করে আসছে।

কাদের বলেন, ‘তারা কখনোই প্রথাসিদ্ধ গণতান্ত্রিক রাজনৈতিক দলের যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে তা পালন করেনি। বিএনপির জন্মই হয়েছে সংবিধান লঙ্ঘন করে ব'ন্দুকের নলের মুখে অ'বৈধভাবে জো'রপূর্বক ক্ষমতা দখলের মধ্য দিয়ে। তাদের প্রতিষ্ঠাতা ইতিহাসের নিষ্ঠুর স্বৈরশাসক জিয়াউর রহমান নিজেকে অ'বৈধভাবে রাষ্ট্রপতি ঘোষণা করে রাষ্ট্রক্ষমতা দখল করেছিল।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এদেশে হ'ত্যা-ক্যু ষড়যন্ত্র-চক্রান্ত দু'র্নীতি-দুর্বৃত্তায়ন সন্ত্রাস ও জ'ঙ্গিবাদের প্রধানতম পৃষ্ঠপোষক বিএনপি। জাতির পিতাকে সপরিবারে হ'ত্যার পর থেকে গণতন্ত্র, মানবিক মুক্তি ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের পথে এদেশের মুক্তিকামী মানুষকে যে সকল সঙ্কটের সম্মুখীন হতে হয়েছে বিএনপিই সে সকল সঙ্কটের প্রেক্ষাপট সৃষ্টি করেছে।

তিনি বলেন, ‘এই অ'পরাজনীতির কারণে বিএনপি যখন জনরোষের মুখে নিজেদের অস্তিত্ব বিপন্ন মনে করেছে, তখনই তারা জনবিচ্ছিন্ন হয়ে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। করো'না মহামা'রি এবং ইউক্রেন-রাশিয়া যু'দ্ধের ফলে বিশ্বব্যাপী অর্থনীতিতে যখন একটি অনাকাঙ্ক্ষিত সংকট সৃষ্টি হয়েছে; তখন এই বৈশ্বিক সংকট'কে পুঁজি করে জাতীয় রাজনীতিতে সঙ্কট সৃষ্টির গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। আর এই ষড়যন্ত্রের মূলে রয়েছে একুশে আগস্টের মাস্টারমাইন্ড খু'নি তারেক রহমান ও তার দল বিএনপি।’

Back to top button
error: Alert: Content is protected !!