মেট্রোরেলের পিলারে পোস্টার লাগানোয় গ্রে'ফতার ১৮

রাজধানীতে মেট্রোরেলের পিলারে পোস্টার লাগানোর অ'ভিযোগে ১৮ জনকে গ্রে'ফতার করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) প্রবাসী কল্যাণ ভবনে সংবাদ সম্মেলনে মেট্রোরেল প্রকল্পের সার্বিক বিষয়ে গণমাধ্যমকে অবহিত করার সময় ডিএমটিসিএল এমডি এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মেট্রোরেলের পিলারে পোস্টার লাগানো বন্ধে সিটি করপোরেশন ভ্রাম্যমাণ আ'দালত পরিচালনা করবে। এছাড়া মেট্রোরেল পরিচালনায় আলাদা পু'লিশ বাহিনী গঠনের প্রক্রিয়াও শেষ পর্যায়ে। মেট্রোরেলের কাজের অগ্রগতির বিষয়ে এমডি বলেন, ঢাকার প্রথম মেট্রোরেল আগামী ডিসেম্বরে আংশিকভাবে চালু হচ্ছে। প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। আগামী বছর মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের পুরো প্রকল্প চালু হবে।

এ জন্য ১০ সেট (প্রতি সেটে ৬টি বগি) ট্রেন প্রস্তুত করা হয়েছে। ফজরের নামাজের পর ভোরবেলা থেকে রাত ১২টা পর্যন্ত এসব ট্রেন চলাচল করবে। উল্লেখ্য, ২০১২ সালে মেট্রোরেল প্রকল্প হাতে নেওয়া হলেও কাজ শুরু হয় ২০১৬ সালের দিকে। গত জুলাই পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণকাজের অগ্রগতি ৮১ দশমিক ৭০ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৮৬ শতাংশ।

Back to top button
error: Alert: Content is protected !!