টিকিটে আছে কিন্তু টিকিটে লেখা বগি নেই ট্রেনে

পরিবার নিয়ে ট্রেনে ঢাকায় যেতে টিকিট কে'টেছিলেন রুহুল কুদ্দুস নামের এক ব্যক্তি। কিন্তু ট্রেনের সঙ্গে টিকিটে লেখা বগি সংযু'ক্ত নেই। তাই টিকিট কে'টেও বগি খুঁজে না পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অ'ভিযোগ দিয়েছেন তিনি। রোববার (২১ আগস্ট) দুপুরে লিখিত অ'ভিযোগে তিনি টিকিট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সহ'জ-সিনেসিস-ডিনসন জেডিকে অ'ভিযু'ক্ত করেন। একই সঙ্গে ট্রেনে কর্তব্যরত গার্ড (পরিচালক) ও টিটিইর (ট্রাভেল টিকিট এক্সামিনার) বি'রুদ্ধেও অসহযোগিতার অ'ভিযোগ আনা হয়।

অ'ভিযোগে মো. রুহুল কুদ্দুস উল্লেখ করেন, ১৮ আগস্ট ঢাকা যাওয়ার জন্য উপকুল এক্সপ্রেস ট্রেনের তিনটি টিকিট (একটি প্রাপ্ত ও দুটি অ'প্রাপ্ত বয়স্ক) ক্রয় করেন। ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা যাওয়ার টিকিট না পেয়ে তিনি নোয়াখালী-ঢাকার টিকিট কাটেন, যার বগি নম্বর ‘ছ’ ও সিট নম্বর ৩৩-৩৫। ১৮ আগস্ট ১১ ও ৬ বছর বয়সী দুই মে'য়ে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে এসে ‘ছ’ বগি খুঁজে না পেয়ে ‘চ’ বগিতে উঠেন। ট্রেনটি আশুগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দিলে তিনি কর্তব্যরত গার্ডের সহযোগিতা চাইলে ‘ছ’ বগি সংযু'ক্ত নেই জানিয়ে তার কিছু করার নেই বলে জানান। পরে টিটিইর সহযোগিতা চাইলে তিনি পু'লিশের ভ'য় দেখান। এ সময় তার দুই মে'য়ে কা'ন্না শুরু করে।

এ অবস্থায় তিনি ট্রেনের ‘চ’ বগির একটি টয়লেটের সামনে দাঁড়িয়ে মে'য়েদেরকে নিয়ে ঢাকায় আসেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক মোহাম্ম'দ মেহেদী হাসান অ'ভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Back to top button
error: Alert: Content is protected !!