অ'পু বিশ্বা'স-তায়েব ভক্তদের জন্য সুখবর

অবশেষে মুক্তি পাচ্ছে অ'পু বিশ্বা'সের নতুন ছবি ‘ঈশা খাঁ’। ঐতিহাসিক প্রেক্ষাপট নির্মিত হয়েছে এই ছবি। এতে প্রথমবার অ'পু বিশ্বা'সের বিপরীতে অ'ভিনয় করেছেন ডিএ তায়েব।

জানা গেছে, দুর্গাপূজা উপলক্ষে ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অ'ভিনেতা ডিএ তায়েব।

তিনি বলেন, ‘ঈশা খাঁ’ সিনেমা'র সব কাজ শেষ দিকে। আগামী ৩০ সেপ্টেম্বর দুর্গাপূজা উপলক্ষে মুক্তি দেওয়া হবে। সিনেমাটি প্রযোজনা করছে এসজি প্রোডাকশন। পরিচালক ডায়েল রহমান পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন।

‘ঈশা খাঁ’ প্রসঙ্গে তিনি আরও বলেন, মোগল শাসন আমলের সরাইলের জমিদার, ভাটি অঞ্চলের শাসক ও বারো ভূঁইয়া তথা প্রভাবশালী বারোজন জমিদারের প্রধান ছিলেন ঈশা খাঁ (ঈশা খাঁ)। তিনি বাংলায় স্বাধীনভাবে জমিদারি স্থাপন করেন। এরপর তৎকালীন গোগল সম্রাট আকবরকে খাজনা বা কর দিতে অস্বীকৃতি জানান। পরে সেটা নিয়ে একের পর এক সং'ঘর্ষ বাধে। সেই ঐতিহাসিক ঘটনাপ্রবাহ নিয়ে নির্মিত হয়েছে ‘ঈশা খাঁ’।

এ সিনেমায় ডিএ তায়েব ও অ'পু বিশ্বা'স ছাড়াও বিভিন্ন চরিত্রে অ'ভিনয় করেছেন অমিত হাসান, ডন, রেবেকা, আনহা তামান্না প্রমুখ।

Back to top button
error: Alert: Content is protected !!