প্রযোজক জেনিফারের বি'রুদ্ধে শিল্পী সমিতিতে মাহির অ'ভিযোগ

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আশীর্বাদ’ সিনেমায় অ'ভিনয় করেছেন মাহিয়া মাহি।
তার সঙ্গে আছেন জিয়াউল রোশান। সম্প্রতি এই সিনেমা'র প্রথম পোস্টার প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে জানানো হয়েছে মুক্তির তারিখ।

এর মধ্যেই বিতর্কিত বিষয় নিয়ে সিনেমাটি চর্চায় উঠে আসে। ‘আশীর্বাদ’-এর প্রযোজক জেনিফার ফেরদৌসের সঙ্গে নায়ক-নায়িকা তথা মাহি ও রোশানের মধ্যকার দ্বন্দ্ব এখন ইন্ডাস্ট্রির আ'লোচিত প্রসঙ্গ। সম্প্রতি সিনেমাটি নিয়ে সাংবাদ সম্মেলন করেছেন প্রযোজক জেনিফার।

কিন্তু সেখানে মাহি বা রোশান কাউকেই ডাকেননি। তার অ'ভিযোগ, মাহি ও রোশান সিনেমা'র পোস্টার ফেসবুকে শেয়ার দেননি। এ কারণে তাদের ওপর ক্ষুব্ধ হয়েছেন তিনি।

এরপর প্রযোজক জেনিফারের বি'রুদ্ধে পাল্টা অ'ভিযোগ তোলেন মাহিয়া মাহি। তার দাবি, সিনেমা'র মুক্তির বিষয়ে তাকে কোনো তথ্যই জানানো হয়নি।

পাল্টাপাল্টি অ'ভিযোগে দুই পক্ষে;র মধ্যে যখন জল ঘোলা তার মধ্যেই এবার প্রযোজক জেনিফারের বি'রুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অ'ভিযোগ দিয়েছেন মাহিয়া মাহি। মঙ্গলবার (২৩ আগস্ট) সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর এই অ;ভিযো;গ করেন মাহি।

অ'ভিযোগপত্রে মাহি লিখেছেন, “সম্প্রতি ‘আশীর্বাদ’ সিনেমা'র প্রযোজক জনাব তাহেরা ফেরদৌস জেনিফার আমা'র বি'রুদ্ধে নানা ধরনের অ'ভিযোগ এনে বাজে মন্তব্য করে যাচ্ছেন। যে সব মন্তব্য ইতিমধ্যেই ইউটিউবসহ সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে ভাই'রাল হয়েছে। সেই সঙ্গে আমা'র বি'রুদ্ধে মিথ্যা মা'মলা করারও হু'মকি দিচ্ছে তারা।”

প্রযোজক জেনিফারের এই সব উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য ও জিঘাংসামূলক বিব্রত জানিয়ে মাহি অ'ভিযোগপত্রে লেখেন, ‘প্রযোজক জেনিফারের এই সব উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য ও জিঘাংসামূ;লক কর্মকা'ণ্ডে আমি বিব্রত।

এতে আমা'র মানহানি হচ্ছে। শুধু তাই নয়, তার এই সব বক্তব্যে জনমনে শিল্পীদের স'ম্পর্কে নেতিবাচক মনোভাব পরিলক্ষিত হচ্ছে। এটা সকল চলচ্চিত্র শিল্পীদের ইমেজকেই ক্ষুণ্ন করছে। আমাকে হেয় করাসহ জেনিফার ফেরদৌসের এই সব বিতর্কিত কর্মকা'ণ্ডের প্রতিবাদ জানাচ্ছি।’

সবশেষ এই নায়িকা বলেন, ‘এমতাবস্থায় জনাবের নিকট আকুল আবেদন প্রযোজক জেনিফার ফেরদৌসের বিতর্কিত কর্মকা'ণ্ডের বি'রুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন। সেই সঙ্গে আমাকে মানহানি করার বিচার করে শিল্পীদের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, আগমী ২৬ আগস্ট মুক্তি পাচ্ছে ‘আশীর্বাদ’। সিনেমাটি ২০১৯-২০ অর্থবছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায়। সিনেমাটির সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এতে রোশান ও মাহি ছাড়া আরও অ'ভিনয় করেছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, শাহনূর, সীমান্ত প্রমুখ।

Back to top button
error: Alert: Content is protected !!