সুখ আর ক'ষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষা: প্রভা

ছোট পর্দার আ'লোচিত অ'ভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। ইতোমধ্যে বেশ জনপ্রিয় নাট'কে অ'ভিনয় করে সুনাম কুড়িয়েছেন তিনি। এখন তাকে নাট'কে কাজ করতে কম দেখা যায়। তবে সোশ্যাল মিডিয়ায় বেশ সরব দেখা যায় তাকে। প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ার করেন, মনের অনুভূতি ফুটিয়ে তোলেন স্ট্যাটাসে। কখনো আবার অনুসারীদের পরাম'র্শ দেন।

বুধবার (২৪ আগস্ট) ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন প্রভা। তার ক্যাপশনে লেখেন, ‘সব ক'ষ্টের মানে এই নয় যে, আপনার গুণাহের শা'স্তিই হচ্ছে। সব সুখের মানে এই নয় যে, আপনার নেক কাজের বদৌলতেই আল্লাহ তা দিয়েছেন।’

এই অ'ভিনেত্রীর মতে, আল্লাহ তো তাকেও সুখ দেন, যে সর্বদাই গুণাহ করে বেড়ায়; আর সেও জীবনে ক'ষ্টে পড়ে, যে সর্বদাই আল্লাহর হুকুমকে প্রাধান্য দেয়। সবশেষ তিনি লেখেন, মূলত, সুখ আর ক'ষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভ'য় অবস্থাতেই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষায় সফলতা! লেখার সঙ্গে ভালোবাসার একটি ইমোজিও জুড়ে দেন এই অ'ভিনেত্রী।

প্রসঙ্গত, একটা সময় নাট'কের নিয়মিত মুখ ছিলেন প্রভা। তবে ব্যক্তিগত জীবনের একটি ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েন। সেই ধাক্কা কাটিয়ে সামলে উঠতে তার অনেক সময় লেগেছিল। এখন প্রভাবে খুব কম নাট'কেই কাজ করতে দেখা যায়।

Back to top button
error: Alert: Content is protected !!