শাওনের টাকা হাতিয়ে নেওয়া সেই প্রতারক রি'মান্ডে

নুহাশপল্লীর নামে প্রয়াত কথাসাহিত্যিক হু'মায়ূন আহমেদের সহধ'র্মিণী মেহের আফরোজ শাওনের সঙ্গে আর্থিক প্রতারণার অ'ভিযোগের মা'মলায় প্রতারক রবিউল ইস'লামের একদিনের রি'মান্ড মঞ্জুর করেছেন আ'দালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল ইস'লাম এ রি'মান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (২৬ আগস্ট) সংশ্লিষ্ট আ'দালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মক'র্তা উপ-পরিদর্শক শরিফুল ইস'লাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন আ'সামি রবিউলকে আ'দালতে হাজির করে তিনদিনের রি'মান্ড আবেদন করেন মা'মলার ত'দন্তকারী কর্মক'র্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আ'দালত তার একদিনের রি'মান্ড মঞ্জুর করেন।

মা'মলা সূত্রে জানা যায়, জনৈক প্রতারক নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া পরিচয় দিয়ে শাওনকে ফোন করে জানান, নুহাশপল্লীর উন্নয়ন বাবদ অস্ট্রেলিয়া থেকে বড় অংকের একটি ফান্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের মোবাইল নম্বরে তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। শাওন ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে অন্য প্রান্ত থেকে নিজেকে উপ-সচিব পরিচয় দিয়ে ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা দিতে বলেন। সেই ফাঁদে পা দেন শাওন। টাকা দিয়ে দেন প্রতারককে।

এক পর্যায়ে প্রতারকের নম্বর বন্ধ পেয়ে বিষয়টি বুঝতে পেরে নুহাশপল্লীর ম্যানেজার বাদী হয়ে গত ১২ মে ধানমন্ডি থা'নায় মা'মলা করেন। এরপর ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রা'ইম বিভাগ মা'মলা ত'দন্ত করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থা'না এলাকায় অ'ভিযান চালিয়ে রবিউল ইস'লাম (৪১) নামের ওই প্রতারককে বুধবার দিনগত রাতে গ্রে'ফতার করে।

Back to top button
error: Alert: Content is protected !!