দুই কেজির মুরগিতে ৪০০ গ্রাম কম দেওয়ায় ২০ হাজার টাকা জ'রিমানা

এবার কুমিল্লা নগরীতে দুই কেজির মুরগিতে ওজনে ৪০০ গ্রাম কম দেওয়ায় এক দোকানিকে ২০ হাজার টাকা জ'রিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও এসময় বিভিন্ন অনিয়মের দায়ে আরও তিন প্রতিষ্ঠানকে জ'রিমানা করা হয়েছে। আজ শুক্রবার ২৬ আগস্ট সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর রাজগঞ্জ বাজারে এ অ'ভিযান পরিচালনা করেন অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইস'লাম।

তিনি জানান, আজ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর রাজগঞ্জ কাঁচাবাজার এলাকায় তদারকি অ'ভিযান চালানো হয়েছে। এ সময় ২ কেজি সোনালি মুরগির ওজনে ৪০০ গ্রাম কম এবং ১১৬ টাকা বেশি রাখায় রুবেল ব্রয়লার হাউজকে নগদ ২০ হাজার টাকা, পরিমাপক যন্ত্রের ওপর ফ্যান লাগিয়ে কৌশলে ওজনে কম দেওয়ায় আব্দুল্লাহ তাইফ ব্রয়লার হাউজকে তিন হাজার টাকা।

তিনি বলেন, মূল্য তালিকায় গরমিল থাকায় গাজীপুরী ব্রয়লার হাউজকে দুই হাজার টাকা এবং অ'তিরিক্ত দামে সবজি বিক্রির প্রস্তাব করায় জাভেদের সবজির দোকানকে ৫০০ টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫০০ টাকা জ'রিমানা করা হয়। এ সময় ওজনে গড়মিল করায় চারটি পরিমাপক যন্ত্র জ'ব্দ করে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, চাল, মাছ, মাংস, ডিম, মুদি ও সবজির বাজারেও বিশেষ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার আইন মেনে ব্যবসা করারও নির্দেশনা দেওয়া হয়। এ অ'ভিযা‌নে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মক'র্তা মোহাম্ম'দ জাকা‌রিয়া এবং জে'লা পু‌লি‌শের এক‌টি দলও উপ‌স্থিত ছিলেন।

Back to top button
error: Alert: Content is protected !!