ব্যাংকের চাকরিতে যোগ দিচ্ছেন চা-শ্রমিক মায়ের ছে'লে ঢাবির সন্তোষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সন্তোষ রবিদাস অঞ্জন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে জুনিয়র অফিসার পদে নিয়ো’গ পেয়েছেন। রোববার থেকে কর্মজীবন শুরু হবে তার। ব্যাংকের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষ থেকে সামাজিক দা’য়ব’দ্ধতা অংশ হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

মৌলভীবাজারের শমশেরনগর কানিহাটি চা-বাগানের শ্রমিক মায়ের ছে'লে সন্তোষ। নিয়ম অনুযায়ী লিখিত ও মৌখিক পরী’ক্ষায় উত্তী’র্ণ হওয়ার পর সন্তোষের হাতে নিয়োগপত্র দেওয়া হয়। রোববার থেকে এক মাসের বুনিয়াদি প্রশিক্ষ’ণ শুরু হবে সন্তোষের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মা'র্কেটিং বিভাগের ছাত্র সন্তোষ। কিছুদিন আগে এমবিএ শেষ করেছেন।

সন্তোষ বলেন, প্রতিবেদন প্রকাশের পর অনেকেই যোগাযোগ করেছে। সব কিছু বি’বেচনায় এই চাকরিটি উপযোগী বলে মনে হয়েছে। মা কমলি রবিদাস বলেন, ‘তাইনে (স্বামী) মা’রা যাওয়ার পর ক'ষ্টের শুরু হইছে। ভাবছিলাম, যে পর্যন্ত মাটিতে না যাইব দুঃ’খ যাইব না। চাকরি ল’ইয়া যেন বাচ্চা সুখী হইতে পারে।’

এর আগে সন্তোষের মায়ের জন্য এক লাখ টাকা উপহার পাঠিয়েছিলেন বিজ্ঞান ও প্রযু'ক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। শিক্ষামন্ত্রী দীপু মনিও খোঁ’জখবর নিয়েছেন। সরকারি খাদ্য সহায়তা নিয়ে গিয়েছিলেন কমলগঞ্জের ইউএনও সিফাত উদ্দিন।

Back to top button
error: Alert: Content is protected !!