আমি এতদিন যা করেছি, ভুল করেছি: অনন্ত জলিল

‘দিন: দ্য ডে’ ছবি নিয়ে এবার ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি দীর্ঘ বিবৃতি দিয়েছেন নায়ক অনন্ত জলিল। সেখানে তিনি ছবিটির পরিচালক মুর্তজা অ'তাশ জমজমের ইনস্টাগ্রামে দেয়া পোস্টের জবাব দেয়ার চেষ্টা করেছেন। কথা বলেছেন ছবিটির বাজেট নিয়েও।

দীর্ঘ এক ভিডিও বার্তায় লিখিত বক্তব্য পাঠ করে অনন্ত বলেন, তিনি যদি ছাইতেন তাহলে এই কথাগুলো আরও আগেই বলতে পারতেন। তবে তিনি মাঝের ক’দিন অ'পেক্ষা করেছেন তার ভক্ত ও মিডিয়ার আচরণ দেখার জন্য। যা দেখে তিনি হতাশ ও ক্ষুব্ধ হয়েছেন।

মিডিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, সত্যতা যাচাই না করে কেমন করে ছবিটিকে চার কোটি টাকার বলে হাজার হাজার নিউজ করলেন আপনারা। আপনাদের যাচাইয়ের সময় নাই? অনন্ত জলিল মানেই আলোচনা-সমালোচনার কম্পিটিশন লেগে যায়।

নায়ক অনন্ত জলিল প্রায়ই দাবি করেন, তিনি বিপদে আপদে বহু মানুষ ও সংগঠনকে সাহায্য করেছেন। লিখিত বক্তব্যে তাদের প্রতি ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন এই নায়ক।

তিনি বলেন, যে কোনও দু'র্যোগ হলে অনন্ত ঝাঁপিয়ে পড়ে। কারও বিপদ হলে অনন্ত ছুটে যায়। মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ে। আমা'র ফ্যান ক্লাব হয়েছে। কদিন আগেও তাদের ২৫ লাখ টাকা দিয়েছি। কিছুদিন আগে সিলেটে ৩০ লাখ দিয়েছি ব'ন্যার জন্য। ঢাবিতে ব'ন্যার্তদের জন্য পাঁচ লাখ দিলাম। করো'নার সময় আমি বস্তিতে বস্তিতে ঘুরেছি। আমা'র ওয়াইফ তার বাচ্চাদের নিয়ে সাহায্য দিয়েছে। জে'লায় জে'লায় ঘুরে বেড়িয়েছি মানুষের পাশে দাঁড়ানোর জন্য। নিজের জীবনের মায়া করিনি। এই সময়ে এসে দেখলাম, তারা আমা'র জন্য আ'ন্দোলন করে কি না। না, কেউ আমা'র হয়ে দাঁড়ায়নি। মানে আমি এতোদিন যা করেছি ভুল করেছি। মানুষের পাশে দাঁড়ানো ভুল ছিলো।

সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনন্ত বলেন, আপনারা আমাকে বদলে দিয়েছেন। আমা'র চোখ খুলে দিয়েছেন। অনন্ত জলিলকে আপনারা মে'রে ফেলেছেন। এখন অন্য সেলিব্রেটির মতো আমিও বদলে গেছি। আমাকে আর আগের মতো আপনারা পাবেন না। আপনাদেরকে অনেক ধন্যবাদ।

ভিডিও বার্তায় অনন্ত জলিল ‘দিন: দ্য ডে’ ছবি নির্মাণের নানা প্রক্রিয়ার কথা উল্লেখ করে জানান ই'রানি পরিচালক মুর্তজা অ'তাশ জমজমের সঙ্গে বিভেদ তৈরি হবার কথা বলেন।

বাংলাদেশ-ই'রান যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবি নিয়ে শুরু থেকেই অনন্ত জলিল দাবি করে আসছিলেন ১০০ কোটি টাকা বাজেটের ছবি ‘দিন: দ্য ডে’। কিন্তু ছবিটি মুক্তির প্রায় দেড়মাস পর সম্প্রতি পরিচালক দাবি করেন, বাজেট আসলে পাঁচ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় চার কোটি টাকার কিছু বেশি। ছবি পরিচালনা নিয়ে নাক গলানোর বিষয়টি উল্লেখ করে অনন্ত জলিল বলেন, তিনি কখনও এই ছবির শুটিং চলার সময় কখনও কোন ধরনের নির্দেশনা দেননি। এ নিয়ে ই'রানি পরিচালকের দাবি উড়িয়ে দেন অনন্ত জলিল। বলেন, আমাকে নিয়ে তার করা অ'ভিযোগের সত্যতা যাচাই বাছাই করা জন্য সবার প্রতি অনুরোধ করছি।

একই সঙ্গে ভিডিও বার্তার শেষে অনলাইন পোর্টালসহ বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রচারের আগে করণীয় স'ম্পর্কে উপদেশ দেন নায়ক অনন্ত জলিল।

Back to top button
error: Alert: Content is protected !!