সারা বাংলাদেশে ঝামেলা করার দরকার কী'? আসুন নারায়ণগঞ্জে খেলি

শনিবার (২৭ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের ২নং রেলগেট এলাকায় জে'লা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অ'তিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘বাংলাদেশকে ধ্বংস করার আগে আপনারা আমাদের সঙ্গে খেলেন। কবে খেলবেন বলেন, আম'রাও খেলতে চাই, আবারও বলছি খেলা হবে ইনশাল্লাহ।’

এ সময় শামীম ওসমান বিএনপি নেতাদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আপনারা খেলবেন ধ্বং’সের পক্ষে। আম'রা খেলব ধ্বং’সের বিপক্ষে। আপনারা খেলবেন বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করার জন্য। আম'রা খেলব বাংলাদেশকে মা'থা উঁচু করার জন্য। আপনারা খেলবেন সাম্প্র’দায়িকতার পক্ষে আর আম'রা খেলব অসাম্প্র’দায়িকতার বাংলাদেশ গড়ার পক্ষে। হি’ন্দু-মু'স’লিম-বৌ’দ্ধ-খ্রি’ষ্টান কোনো ভেদাভেদ থাকবে না। সেই বাংলাদেশ গড়ার পক্ষে খেলব। আর যদি মনে করেন সেই খেলায় জিতবেন। তবে ডেট দেন। কবে খেলবেন। কার কথায় খেলবেন তারেক রহমানের সাহেবের কথায় খেলছেন। আপনারা নাকি মাঠ দখল করবেন। রাজপথ দখল করবেন। পারলে করেন না! এই নারায়ণগঞ্জের রাজপথ কার দখলে?

তিনি স্লোগান দিয়ে বলেন, নারায়ণগঞ্জের মাটি, বঙ্গবন্ধুর ঘাঁটি, শেখ হাসিনার ঘাঁটি। তিনি আরও বলেন, সারা বাংলাদেশে ঝামেলা করার দরকার কী'? আসুন নারায়ণগঞ্জে খেলি। তারেক রহমান সাহেবের নির্দেশে খেলছেন। সাহেবকে বলছি, যদি আবার ওপর থেকে মা'রেন। মু'সলমান একবার ম'রে, দুইবার ম'রে না। আমা'র সত্যি খালেদা জিয়ার জন্য ক'ষ্ট লাগে। আমি তার জন্য নামাজ পড়ে দোয়া করি। শেখ হাসিনা বলেছিলেন, মানুষ অ'সুস্থ হলে সে যদি শত্রুও হয়, তার জন্য দোয়া করবে। লন্ডন থেকে নির্দেশ আসছে, আপনারা বাংলাদেশে বসে লাফাচ্ছেন।

মির্জা ফখরুলকে চায়ের দাওয়াত দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অ'ভিমান করে শামীম ওসমান বলেন, এরা বঙ্গবন্ধুকে সপরিবারে হ’ত্যা করেছে। আপনাকে একুশবার হ'ত্যা করতে চেয়েছে। অথচ আপনি (শেখ হাসিনা) আবারও বলছেন, গণভবন পর্যন্ত এলে তাদের চা খাওয়াবেন। এটা হতে পারে না। যারা আপনাকে হ’ত্যার চেষ্টা করে, যারা বঙ্গবন্ধুর হ’ত্যাকারীদের সংসদে বসায়, বাংলার মানুষ চায় না আপনি তাদের চা খাওয়ান। আপনি গণতন্ত্রের কথা বলেন, ওরা এটাকে দুর্বলতা ভাবে।

শোকাবহ আগস্ট ও স্বাধীনতা বিরো’ধী, জ’ঙ্গি ও দেশের বিরু’দ্ধে ষড়য’ন্ত্রকারীদের প্রতিবাদে এই জনসভা'র আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন একাত্তরের ঘাত’ক দালা’ল নির্মূল কমিটির জে'লা সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু চন্দন শীল। সমাবেশে আরও বক্তব্য দেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, জে'লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াজেদ আলী খোকন, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জে'লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহসিন প্রমুখ।

Back to top button
error: Alert: Content is protected !!