আমাকে বোধহয় আমা'র পরিবর্তন করতে হবে: অনন্ত জলিল

গত কোরবানির ঈদে মুক্তি পায় ব্যবসায়ী ও চিত্রনায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন: দ্য ডে’। এরপরই সিনেমাটি নিয়ে দর্শকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সিনেমা'র কারণে যতটা না আলোচনায় ছিল এটি, তার চেয়ে বেশি ছিল অনন্ত ও তার স্ত্রী'-নায়িকা বর্ষার নানান মন্তব্যের কারণে।
শুরু থেকেই অনন্ত দাবি করে আসছিলেন এই সিনেমা'র বাজেট ১০০ কোটি টাকা। সেটি নিয়ে অনেকে প্রশ্নও তুলেছিলেন। তবে চুক্তিপত্রে সিনেমাটির বাজেট হিসেবে উল্লেখ আছে ৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৭৫ লাখ টাকা। সিনেমাটির বাজেটের চুক্তিপত্র নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করে তথ্যটি জানান ‘দিন: দ্য ডে’র ই'রানি পরিচালক মুর্তজা অ'তাশ জমজম।

জমজমের আনিত অ'ভিযোগের কারণে কয়েকদিন ধরেই সামাজিক মাধ্যমে বেশ নেতিবাচক চর্চায় রয়েছেন অনন্ত জলিল। এরমধ্যেই শনিবার (২৭ আগস্ট) নিজের ফেসবুক পেজ থকে লাইভে এসে কথা বলেন এই নায়ক। সেখানে সিনেমা'র বাজেট নিয়ে নিজের ব্যাখ্যা তুলে ধ'রার পাশাপাশি এই সময়টায় তার পাশে না দাঁড়ানোয় এবং তার সমালোচনা করায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এই অ'ভিনেতা বলেন, অনন্ত জলিল মানেই কে কতটুকু আলোচনা সমালোচনা করতে পারেন সেটা নিয়ে আপনাদের কম্পিটিশন লেগে গিয়েছে। আমাদের দেশের জন্য আমি এত কিছু করার কারণটাই বা কেন? যে কোনো জায়গায় দু'র্যোগ হলেই অনন্ত জলিল ঝাঁপিয়ে পড়ে। একটা গরিব মানুষ হলে অনন্ত জলিল ঝাঁপিয়ে পড়বে। মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়বে। আসলে সত্যিকারে আমা'র জন্য কে ঝাঁপিয়ে পড়লো।

তার জন্য কেউ আ'ন্দোলন করেনি জানিয়ে অনন্ত বলেন, আমি একটা ফ্যান ক্লাব করেছি, যাদেরকে একটা ঈদের সময় ২৫ লাখ টাকা দিয়েছি। তারা কী' আমা'র জন্য কোনো আ'ন্দোলন করেন কিনা? কিছুদিন আগে সিলেটে ৩০ লাখ টাকা দিয়ে সাহায্য করেছি। দেখেছি যে আমা'র জন্য তারা আ'ন্দোলন করেন কিনা? ঢাকা ভা'র্সিতে ব'ন্যার্তদের জন্য আমি ৫ লাখ টাকা সাহায্য করেছি। দেখেছি যে তারা আ'ন্দোলন করে কিনা।

এই চিত্রনায়কের ভাষায়, সুতরাং আপনারা আমাকে মুভি স্টারই বানিয়ে দিলেন। অনন্ত জলিল যে একজন ভালো মানুষ ছিল, আজ থেকে আমাকে বোধহয় আমা'র পরিবর্তন করতে হবে।

তিনি আরো যোগ করেন, আমা'র কাছে এখন মনে হয় আমি বোধহয় ভুল কাজ করছি। এই যে প্রতিটা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। যে যেভাবে আসুক আমা'র কাছে। আমা'র মনে হয় এটা আমা'র ভুল হচ্ছে। সেই সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, রাজশাহী কোন জে'লায় না আমি ছুটে যাইনি মানুষের জন্য, মানুষের সাহায্য করার জন্য।

অনন্তর কথায়, আজ বুঝতে পারলাম এতদিন আমি যা করেছি ভুল করেছি। আপনারা আমাকে বদলে দিয়েছেন। এখন অন্যান্য সেলিব্রিটির মতন আমিও থাকার চেষ্টা করব। অনন্ত জলিলকে আপনারা মে'রে ফেলছেন।

Back to top button
error: Alert: Content is protected !!