গ্রামের মানুষ সুশাসন বোঝে না, উন্নয়ন বোঝে: পরিকল্পনামন্ত্রী

এখন গ্রামের মানুষ সুশাসন বোঝে না, উন্নয়ন বোঝে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ রবিবার ২৮ আগস্ট রাজধানীর গুলশানের একটি হোটেলে এক কর্মশালায় তিনি এ কথা বলেন। এম এ মান্নান বলেন, গ্রামের মানুষের সঙ্গে যখন কথা বলি তারা পানি চায়, বিদ্যুৎ চায়, ঘর চায়, খাবার চায়, ভালো মতো থাকতে চায়। সুশাসন বলতে তারা শুধু সামাজিক নিরাপত্তা চায়।

এ সময় তিনি বলেন, এ দেশে আজীবন বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ আওয়ামী লীগ সরকার দিয়েছে। বর্তমানে মানুষের একটু অ'সুবিধা হচ্ছে। তবে এ সমস্যা বেশি দিন থাকবে না। এটাকে আবার কেউ কেউ ইস্যু বানাতে চায়।

এদিকে মেগা প্রকল্পগুলোতে বরাদ্দের বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, চলমান মেগা প্রকল্পে টাকা না দিয়ে ফেলে রাখা ঠিক হবে না। পদ্মা সেতু মানুষের জন্য দারুণ একটা উপহার। মেট্রোরেলের জন্য মানুষ ব্যাকুল হয়ে আছে, এগুলোতে টাকা বরাদ্দ দিতেই হবে।

এ সময় বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক বিনায়ক সেনের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন- জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান নাসরিন আফরোজ, পরিকল্পনা কমিশনের সদস্য ড. মোহাম্ম'দ ইম'দাদ উল্লাহ মিয়ান ও প্রা'ণ-আরএফএল গ্রুপের পরিচালক উজমা চৌধুরীসহ আরও অনেকেই।

Back to top button
error: Alert: Content is protected !!