হিরো আলমের জন্য গান লিখে তোপের মুখে হাসান মতি

গান গেয়ে বিভিন্ন সময় সামাজিকমাধ্যমে সমালোচিত হিরো আলমের জন্য গান লিখে তোপের মুখে পড়েছেন দেশের জনপ্রিয় গীতিকার ও সুরকার হাসান মতিউর রহমান। হিরো আলমকে দিয়ে নিজের লেখা ও সুর করা দুটি গান গাইয়েছেন তিনি। শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় গান দুটির রেকর্ডিং করা হয়।

বিষয়টি ফেসবুকে নিশ্চিত করেন হাসান মতিউর রহমান নিজেই। এদিন রাতে ফেসবুকে একটি পোস্ট দিয়ে তিনি লেখেন, ‘আজ সন্ধ্যায় গানমতি’র সাথে যু'ক্ত হলো আমাদের হিরো আলম। এই প্রথম আমা'র কথা সুরে দুটি গান গাইল সে। সম্মানিত শ্রোতাদের রুচিকে অশ্রদ্ধা করার ধৃষ্টতা আমা'র আগেও ছিল না। এখনও নেই। আসছে শিগগির।’

এরপরই সংগীত সংশ্লিষ্টরা ফেসবুকে প্রতিক্রিয়া প্রকাশ করতে থাকেন। কেউ সরাসরি, কেউ নাম উচ্চারণ না করে হাসান মতিউর রহমানের সমালোচনা করতে থাকেন। অনেক শিল্পী, সুরকার ও গীতিকার হাসান মতিউর রহমানের মতো সিনিয়রের এমন কাজের জন্য ঘৃ'ণা প্রকাশ ও প্রতিবাদ জানান।

গীতিকার আহমেদ রিজভী লেখেন, ‘এইবার ফাটাফাটি হবে। জাতি পাবে সম্ভাবনাময় অসম্ভব বেসুরা জাতীয় শিল্পী।’

গায়িকা রন্টি দাশ লেখেন, ‘নিজেকে শিল্পী বলে পরিচয় দিতেই এখন লজ্জা হয়, যান দিলাম আপনাকে ব্লক করে। আপনার মতো ডট ডট ডট…কার আমা'র fbতে জায়গা নাই, আপনাকে দিয়ে শুরু। আরও কিছু চামচা আছে, আস্তে আস্তে সব বাদ যাবে।’

গীতিকার সিরাজুম মুনির লেখেন, “একটা লাইন বুঝলাম না “সম্মানিত শ্রোতাদের রুচিকে অশ্রদ্ধা করার ধৃষ্টতা আমা'র আগেও ছিলো না। এখনও নেই”। এই সম্মানিত শ্রোতা কারা! শ্রোতা হিসেবে আমা'র রুচিকে তো চরমভাবে অশ্রদ্ধা করা হলো। সিনিয়র মানুষ হিসেবে ধৃষ্টতা প্রসঙ্গে কথা বলবো না৷ তবে গানের জগতে প্রতিষ্ঠিত কারও হাত ধরে, এরকম চরম বেসুরো, গান না জানা একজনের আগমন, একটা ইতিহাস বটে। তবে, লজ্জাজনক ইতিহাস।”

গায়ক লুৎফর হাসান লেখেন, ‘মিউজিক ইন্ডাস্ট্রির লোকটা ক্ষমতায় থাকা দলের গুরুত্বপূর্ণ পদে আছেন। এজন্য কেউ তাকে ভ'য় পায়, কেউ ত্যাল দেয়। আর আম'রা অনেকে দূর থেকে বিচ্ছিন্ন কিছু কাজের জন্য সম্মান করি। তিনি ভেবেছিলেন, এই ক্ষমতা চিরকালের, লোকে ভ'য় পায় বা ত্যাল দেয় সেটাও চিরকালের। কিন্তু সম্মানটা যে দেয় সেটা চিরকালের না। সম্মান নড়ে যায়। সম্মান পড়ে যায়৷’

এছাড়াও হাসান মতিউর রহমানের এই উদ্যোগের সমালোচনা করেছেন গায়ক আসিফ আকবর, মিলন মাহমুদ, শাহরিয়ার রাফাত, জেকে মজলিশ, আহমেদ হু'মায়ূন, খাইরুল ওয়াসি, রন্টি দাস, খন্দকার বাপ্পী, গীতিকার তারেক আনন্দ, ওম'র ফারুকসহ অনেকে।

সবার সমালোচনার মুখে হিরো আলমকে নিয়ে করা গানের পোস্টটিও ডিলিট করে দেন হাসান মতিউর রহমান। পোস্টের মতো গান দুটিও ডিলিট করে দেওয়ার আহ্বান জানান কেউ কেউ।

Back to top button
error: Alert: Content is protected !!