মন ভেঙেছে অনন্তের, এখন শুধুই অ'ভিনয়

বাংলাদেশ ও ই'রানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে অনন্ত-বর্ষার ‘দিন: দ্য ডে’। শুরু থেকেই জানা গেছে, সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। বিগ বাজেটের কারণে মুক্তির বহু আগে থেকেই আলোচনার কেন্দ্রে ছিল সিনেমাটি।

কিন্তু ই'রানি নির্মাতা মোর্তেজা অ'তাশ জমজম জানিয়েছেন, ‘দিন: দ্য ডের প্রকৃত বাজেট পাঁচ লাখ মা'র্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৭৪ লাখ ৯৭ হাজার ৩৩০ টাকা। বাজেটের চুক্তিপত্রটি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন তিনি।

এদিকে নির্মাতার এমন তথ্যে তীব্র সমালোচনার মুখে পড়েন অনন্ত জলিল। বাজেট বিতর্ক ও ই'রানি নির্মাতা মোর্তেজা অ'তাশ জমজমের বেশ কিছু অ'ভিযোগের প্রেক্ষিতে বিবৃতি দিয়েছেন অনন্ত জলিল। লিখিত বিবৃতির পাশাপাশি দেশের মানুষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন এ নায়ক।

তবে নতুন খবর হচ্ছে, তিনি প্রযোজকের খাতা থেকে নিজের নাম সরানোর সিদ্ধান্ত নিয়েছেন। সাম্প্রতিক সময়ে তাকে ঘিরে ঘটে যাওয়া বিভিন্ন ইস্যুতে মন ভেঙেছে তার।

জানা গেছে, এ সিনেমা'র (দিন: দ্য ডে) বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি করে আসছিলেন অ'ভিনেতা, প্রযোজক অনন্ত জলিল। কিন্তু ছবির নির্মাতা মোর্তেজা অ'তাশ জমজম জানালেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মা'র্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটির কিছু বেশি। এ বিষয়টি নিয়ে ট্রল শুরু হওয়ায় অনন্ত দুঃখ পেয়ে এমন সিদ্ধান্ত নেন।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘নিজস্ব প্রযোজনায় আর সিনেমা বানাব না। আমা'র মনে হয় ওনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখেন। তারা মনে করেন আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি। আমি সবসময় বাংলা সিনেমা'র পাশে থেকেছি, মানুষের পাশে থেকেছি।

তিনি আরও বলেন, ‘চলচ্চিত্রের পাশে আমি যেভাবে ছিলাম, সেভাবে আর পাবে না আমাকে। আমি সিদ্ধান্ত নিয়েছি, বাইরের সিনেমা করব। আমা'র ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। প্রযোজনা করব না, শুধু অ'ভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি।’

Back to top button
error: Alert: Content is protected !!