তেল পাচার বন্ধ হওয়ায় দাম কমানোর সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ভর্তুকি দিয়ে তেল কেনা হতো, আর সেটা প্রতিবেশী দেশে যেত। এখন তেল পাচার বন্ধ হয়েছে, সেজন্য তেলের দাম ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ মঙ্গলবার ৩০ আগস্ট শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এদিকে সারা পৃথিবী জুড়ে কিছু মানুষ বাংলাদেশের বি'রুদ্ধে অ'পতৎরতা চালিয়ে যাচ্ছে বলে এ সময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন। বলেন, বঙ্গবন্ধুর খু'নি, যু'দ্ধাপরাধীদের স্বজনরাই বিদেশে বসে বাংলাদেশের বি'রুদ্ধে ষড়যন্ত্র করছে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে মানবাধিকার নিয়ে তত্ব জ্ঞান দেয়, যখন স্বজন হা'রানোর ঘটনা ঘটেছে তখন মানবাধিকার কী' ভেবেছেন। সেই সময় মা'মলা করার অধিকারও ছিল না। দেশে গু'ম খু'ন শুরু করেছে জিয়াউর রহমান, ভোট কারচুপি শুরুও তার হাতে। জিয়াউর রহমানের আমলে যারা নি'খোঁজ হন তাদের আজও খুঁজে পাওয়া যায়নি।

এ সময় বিএনপির ক্ষমতার সময়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী' হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গু'লি করে হ'ত্যা করা হয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!