৩০০ আসনেই সিসি ক্যামেরা বসানোর ইচ্ছা আছে: ইসি হাবিব

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই সিসি টিভি ক্যামেরা স্থাপনের ইচ্ছা আছে। সিসি ক্যামেরা পাইলট হিসেবে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ও পাঁচ পৌরসভা নির্বাচনে ব্যবহার করে ভালো সাড়া পেয়েছি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রি. জে (অব.) আহসান হাবিব খান।

বুধবার (৩১ আগস্ট) নির্বাচন ভবনের নিজ দপ্তরে সংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি। আহসান হাবিব বলেন, আসন্ন গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনেও সিসি ক্যামেরা থাকবে। পরবর্তী সিটি নির্বাচনেও ক্যামেরা থাকবে। আমাদের ইচ্ছা আছে সংসদ নির্বাচনে ৩০০ আসনেই সিসি ক্যামেরা বসানোর। এতে বিশাল অর্থের প্রয়োজন হবে। এতো আসনে সাপোর্ট দেওয়ার মতো কোনো প্রতিষ্ঠান আছে কি-না, সেটাও দেখা হচ্ছে। এটার জন্য আম'রা একটা বাজেটও রাখব।

আহসান হাবিব আরও বলেন, সিসি ক্যামেরা পাইলট হিসেবে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ও পাঁচ পৌরসভা নির্বাচনে ব্যবহার করে ভালো সাড়া পেয়েছি। কুসিকের চারটা কেন্দ্রের ফলাফল নিয়ে যখন কথা উঠল, তখন সিসি ক্যামেরা বলেছে কখন কেন্দ্র থেকে ভোটের ফলাফল প্রিন্ট নেওয়া হয়েছে। ফুটেজ দেখেই ১২ জনকে গ্রে'ফতার করেছি। কাজেই এটা রাখার ইচ্ছা আছে আমাদের।

Back to top button
error: Alert: Content is protected !!