বঙ্গবন্ধুর ভাষণ মুখস্ত ও বাবা-মায়ের সেবার শর্তে মুক্ত ৫ আ'সামি

কারাবাসের বদলে বাবা-মায়ের যত্ন নেয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মা'র্চের ভাষণ মুখস্ত করা ও বৃক্ষরোপণের শর্তে প্রবেশনে মুক্তি পেয়েছেন দুটি মা'মলার মোট ৫ জন আ'সামি। বুধবার (৩১ আগস্ট) সকালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আ'দালতের বিচারক আমাতুল মোর্শেদা এ দ'ণ্ডাদেশ প্রদান করেন।

মা'মলার বিবরণে জানা গেছে, লোহাগড়া উপজে'লার কুন্দশী গ্রামের নজরুল হক মৃধার ছে'লে ইকরামুল হক মৃধা (৩৫) ও গোপীনাথপুর গ্রামের মফিজুর রহমানের ছে'লে সুজন শেখকে (৩০) ২০১৮ সালের একটি মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে হওয়া মা'মলায় দোষী সাব্যস্ত করা হয় গত ৩১ জানুয়ারি। এর আওতায় তাদের ১ বছরের কারাদ'ণ্ড ও তিন হাজার টাকা জ'রিমানা করা হয়। ঐ একই দিনে নড়াইলের নড়াগাতি থা'নার বাঐসোনা গ্রামের মৃ'ত আলাউদ্দিন মোল্যার ছে'লে মো. ফোরকান মোল্যা (৪০), সোহরাব মোল্যা (৩৫) ও মিরাজ মোল্যাকে (৩০) দ'ণ্ডবিধির ১৪৩ ধারায় তিন মাসের কারাদ'ণ্ড ও ১০০০ হাজার টাকা জ'রিমানা করে রায় দেন আ'দালত।

তবে আ'সামিদের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে এবং তাদের অ'প'রাধের মাত্রা বিবেচনায় কারাদ'ণ্ডের পরিবর্তে সাতটি শর্তে প্রবেশনে মুক্তি দেন আ'দালত। বাড়িতে বাবা-মায়ের সেবা করা, বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ ও বঙ্গবন্ধুর ভাষণ মুখস্ত করাসহ বিভিন্ন সামাজিক কাজ করার শর্তে প্রবেশনে মুক্তি দেয়া হয়েছে আ'সামিদের।

বুধবার সকালে দুটি মা'মলার মোট ৫ জন আ'সামিকে মা'মলা থেকে খালাস প্রদান করেন আ'দালত। আ'দালতের এই আদেশে সন্তোষ প্রকাশ করেছেন নির্দেশনাপ্রাপ্ত আ'সামিরা। আইনের প্রতি শ্রদ্ধা রেখে সব নির্দেশনা পালন করারও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

Back to top button
error: Alert: Content is protected !!