গুরুতর অ'সুস্থ টিকট'কে জনপ্রিয় সেই সম্রাট, দোয়া চাইলেন আসিফ

জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকট'কের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় পরিচিত মুখ হয়ে ওঠেন সম্রাট শাহ। পরিবারের সদস্যদের নিয়ে বানানো তার কমেডিনির্ভর রিলগুলো দ্রুত নেটিজেনদের নজর কাড়ে। মানুষকে বিনোদন দেওয়া সেই সম্রাট গুরুতর অ'সুস্থ। তার জন্য দোয়া চেয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর।

বুধবার (৩১ আগস্ট) সম্রাটের কথায় নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন আসিফ। গানটির কম্পোজিশান করেছেন অয়ন চাকলাদার। গানটি রেকর্ডিংয়ের সময়েই সম্রাটের অ'সুস্থতার কথা জানতে পারেন আসিফ।

সোশ্যাল মিডিয়ায় সম্রাটের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে আসিফ লিখেছেন, গানটি রেকর্ডিংয়ের সময় এসির হাওয়াটা ভাল লাগছিল না সম্রাটের। তবুও তিনি আমা'র ভ'য়েস নেওয়া দেখছিলেন মনযোগ দিয়ে। ঠান্ডায় তার শরীর ফুলে উঠেছে, তিনি নির্বিকার! পরে গান শোনার ফাঁকে জানতে পারলাম, সম্রাটের দুটো কিডনির মেয়াদ শেষের পথে। মনটা খুব খা'রাপ হয়ে গেল। ১৫ অক্টোবর চেন্নাইতে তার কিডনি প্রতিস্থাপনের ডেট ফাইনাল। সুস্বাস্থ্যের অধিকারী ছে'লেটার ভেতরে বিষের বালি জমে গেছে। সুঠাম শরীরে কালো দাগ সুষ্পষ্ট। পুরনো অ'ভিজ্ঞতা থেকে বুঝতে পারছি লোকটা জীবন-মৃ'ত্যুর মাঝখানে একটা ভগ্নপ্রায় ঝুলন্ত ব্রিজ হয়ে ঝুলছেন।

তিনি আরও লেখেন, সম্রাট নিজেই গান লিখেছেন। নিজেই মিউজিক ভিডিওর স্ক্রিপ্ট তৈরি করেছেন। মৃ'ত্যুর হাতছানি একদিকে, আরেকদিকে তার দীর্ঘদিনের স্বপ্ন পূরণের ইচ্ছা। লোকটা নির্বিকার চিত্তে আমা'র সঙ্গে তার শেষ বিদায়ের গল্প বলছে, গানের কথাও সেরকম। আমি ক্রমেই ভা'রাক্রান্ত হচ্ছি। এভাবেও মানুষ ভালোবাসতে পারে! আমা'র ক্ষুদ্র সংগীতজীবনে উচ্ছ্বাস আনন্দের চেয়ে করুণ গল্পের ইতিহাসই বেশি। কাউকে কিছু বুঝতে দিতে চাই না, নিজে নিজেই ভেঙে যাই। কখনও কখনও চোখ ভিজে যায় নীরবে। এখন আর এসব ক'ষ্ট নিতে পারি না।

সম্রাটের জন্য দোয়া চেয়ে আসিফ লেখেন, এই সম্রাট ছে'লেটার ছোট্ট পরিবার আছে। সুস্থ জীবনে ফিরে আসার ব্যাপারে সে নিজেই সন্দিহান! সম্রাট একজন ভালো গীতিকার, যদিও দীর্ঘ চেষ্টার পর পৌঁছেছে আমা'র কাছে। ইচ্ছা পূরণের কোনো ক্ষমতাই আমা'র নেই, আমি সর্বোচ্চ মিথ্যা সান্ত্বনা দিতে পারি। আসলে এটাও একধরনের ধোঁকা, যেটা আমি সবসময় দিয়ে যাচ্ছি। সবার কাছে সম্রাটের জন্য দোয়া চাই। ছে'লেটা যদি প্রা'ণ নিয়ে ফিরতে পারে, আমা'র খুব ভালো লাগবে। ফি’আমানিল্লাহ। ভালোবাসা অবিরাম।

Back to top button
error: Alert: Content is protected !!