নায়িকা মিমের অনুরোধে রাজশাহীতে ‘পরাণ’ দিয়েই সিনেমা হল চালু

বিভাগীয় শহর হলেও রাজশাহীতে নেই কোনো সিনেমা হল। একসময় শতাধিক সিনেমা হল থাকলেও, বন্ধ হয়ে গেছে সবগুলো। শেষ সিনেমা হলটিও বন্ধ হয়ে যায় পাঁচ বছর আগে। তবে বৃহস্পতিবার শহরের কাজীহাটা এলাকায় হোটেল গ্র্যান্ড রিভা'রভিউয়ে ‘পদ্মা’ সিনেমা হল চালু হচ্ছে।

হোটেলের ব্যবস্থাপনা পরিচালক ইসফা খাইরুল জানান, দুটি সিনেপ্লেক্স একসঙ্গে আগামী বছরের শুরুতে উদ্বোধন করার কথা ছিল। কিন্তু বিশেষ কয়েকজন মানুষের অনুরোধে একটি হল আগেই শুরু করলেন তিনি।

ইসফা খাইরুল বলেন, ‘ছবির নায়িকা বিদ্যা সিনহা মিম ও আরেক শিল্পী মামুন অ'পু দুজনই রাজশাহীর মানুষ। তাঁরা বারবার আমাকে এখানে ছবিটি চালানোর অনুরোধ করে আসছিলেন। তাদের অনুরোধে সিনেমা হল দ্রুত চালু হচ্ছে।

২৩০ আসনের এ হলে ‘পরাণ’ সিনেমা দিয়ে প্রদর্শনী শুরু হবে বলে জানিয়েছে সিনেমা হল কর্তৃপক্ষ। বুধবার রাতে ছবিটির বিশেষ প্রদর্শনী হয়। জানা গেছে, হোটেলের ১১ তলায় দুটি সিনেপ্লেক্স করা হয়েছে। মাস তিনেক পর এখানে প্রদর্শনী শুরু হবে। ।

হোটেল পরিচালক বলেন, যখন জানতে পারলাম ‘পরাণ’ ছবিটি খুব আ'লোচিত হয়েছে, এখনো ভালো চলছে। মিম ও অ'পু ছাড়াও শহরের নানা জায়গা থেকে ছবিটি চালানোর জন্য অনুরোধ আসতে থাকে। শেষ পর্যন্ত পদ্মা হল দিয়েই সিনেমাটি চালানোর সিদ্ধান্ত নিয়েছি।’

প্রথম দিন সিনেমা'র তিনটি শো হবে। আগাম টিকিটও বিক্রি শুরু হয়েছে। টিকিট বিক্রিতে ভালো সাড়া পাওয়ার কথা জানিয়ে হলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘সিনেমা'র প্রদর্শনী শুরুর খবরে চারদিকে বেশ সাড়া পাচ্ছি। অনেকে আগাম টিকিট সংগ্রহ করছেন, অনেকে খোঁজখবর নিতে ফোনও দিচ্ছেন। মনে হচ্ছে, ভালোই হবে। তা ছাড়া অনেক দিন পর রাজশাহী শহরের সিনেমাপ্রে'মী দর্শকেরা সিনেমা দেখার সুযোগ পাচ্ছেন, এটাও একটা ভালো লাগা।’

‘পরাণ’ সিনেমা'র পরিবেশক জাহিদ হাসান বলেন, ‘রাজশাহী শহরে ‘পরাণ’ দেখার জন্য অনেকেই আগ্রহী বলে জেনেছি। গ্র্যান্ড রিভা'রভিউ হোটেলে মালিক ছবিটি প্রদর্শনের জন্য আগ্রহ দেখান। পরে মঙ্গলবার সেখানে গিয়ে তাঁদের হলটি দেখেছি। দেখলাম, একই ভবনের ওপরে আরও দুটি হলের নির্মাণকাজ চলছে। পরে সেখানে ছবিটি প্রদর্শনের জন্য তাঁদের সঙ্গে চুক্তি করে এসেছি।’

২০১৮ সালের অক্টোবর মাসে রাজশাহী মহানগরীর একমাত্র ও সর্বশেষ সিনেমা হল ‘উপহার’ বন্ধ হয়ে যায়। হলটিতে শেষ প্রদর্শিত ছবি ছিল শাকিব খান, নুসরাত ফারিয়া ও সায়ন্তিকা অ'ভিনীত ‘নাকাব’। নগরীর অদূরেই নওহাটায় ‘বাবুল সিনেমা হল’ ছিলো। সেটিও বন্ধ হয়ে যায় দুই বছর আগে।

Back to top button
error: Alert: Content is protected !!