নাটোরে বাবা-ছে'লের একসঙ্গে এসএসসি পরীক্ষা

নাটোরের বাগাতিপাড়ায় বাবা ই'মামুল ইস'লাম এবং ছে'লে আবু রায়হান একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে প্রতিষ্ঠানটির নিজস্ব কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন তারা।

তাদের বাড়ি উপজে'লার পাঁকা ইউনিয়নের চকতকিনগর গ্রামে।

জানা গেছে, লেখাপড়ার ইচ্ছা থাকার পরেও সংসারের অভাবের কারণে অষ্টম শ্রেণি পাশ করার পরে আর স্কুলে যাওয়া হয়নি ই'মামুলের। ২৪ বছর আগে জীবিকার তাগিদে ঢাকায় পাড়ি জমান তিনি। সেখানে গার্মেন্টসে কাজ করেন প্রায় ১৮ বছর। পরে ২০১৬ সালে বাড়িতে এসে আম বাগানের ব্যবসা ও বাড়ির পাশে মুদি দোকান দেন তিনি। কিন্তু বুকে চাপা থাকা লেখাপড়ার সেই ইচ্ছা তাকে মাঝে মধ্যেই পীড়া দেয়। অবশেষে সেই ইচ্ছে পূরণে ২০২০ সালে ছে'লের সঙ্গে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভোকেশনাল শাখার নবম শ্রেণিতে ড্রেস মেকিং ট্রেডে ভর্তি হন তিনি। আর ছে'লে রায়হান ভর্তি হয় ইলেকট্রিক্যাল ট্রেডে।

ই'মামুল ইস'লাম বলেন, অভাবের সংসারে পড়ার কথা ভাবারই সময় হয়নি। অবশেষে ছে'লের সঙ্গে নবম শ্রেণিতে ভর্তি হয়ে নতুন করে লেখাপড়া শুরু করি।

বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভা'রপ্রাপ্ত অধ্যক্ষ ও ওই কেন্দ্রের কেন্দ্র সচিব সামসুন্নাহার বলেন, শিক্ষার আসলে কোন বয়স নেই। তিনি এই বয়সে সেটা বুঝতে পেরে লেখাপড়া শুরু করায় তাকে ধন্যবাদ। বাবা-ছে'লের সাফল্য কামনা করছি।

Back to top button
error: Alert: Content is protected !!