দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের ক'ষ্ট হলেও সহ্য করতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের ক'ষ্ট হলেও সহ্য করতে হবে। শুক্রবার (২১ অক্টোবর) সকালে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি। তবে এতেও সাধারণ মানুষের ক'ষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় সবাইকে কাজ করতে হবে।

টিপু মুনশি বলেন, দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বাড়িয়ে মন্দা মোকাবিলা করা হবে। এছাড়া যেসব খাতে সরকারি খরচ কমানো যায়, কাটছাঁট করা যায় বা পিছিয়ে দেওয়া দরকার, সেটিও সরকার করছে।

ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বি'রুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, দেশে ভোজ্যতেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। বিশ্ববাজারে তেলের দাম কমেছে। ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম কমা'র পরিপ্রেক্ষিতে দেশে ডলারের মূল্য বিবেচনায় ভোজ্যতেলের দাম নির্ধারণ করে দিয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!