ব্রাজিলকে নিয়ে যা বললেন মেসি

কাতার বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে দারুণ জয় নিয়ে ফেভা'রিটদের মতোই টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হেরে প্রথম রাউন্ডে ২৪ বছর ধরে অ'পরাজিত থাকার রেকর্ড হারায় পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।
এক্ষেত্রে দলের সেরা খেলোয়াড়দের বিশ্রামে রাখায় এমন হারকে খুব একটা গায়ে মাখছে না ব্রাজিল। আর এই হারে দলটির ফেভা'রিট তকমা'রও পরিবর্তন হচ্ছে না বলে মনে করেন ব্রাজিলের চিরপ্রতিদ্বদন্দ্বী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

শেষ ষোলোর ল'ড়াইয়ে মাঠে নামা'র আগে খুব একটা বিশ্রামের সুযোগ পায়নি আর্জেন্টিনা। গ্রুপ পর্বের ম্যাচ শেষেই দলটিকে নেমে পড়তে হয়েছে নক আউটের ম্যাচে। তবে এবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে বিশ্রামের সুযোগ পেয়েছে তারা। মাঠে নামা'র আগে ৬ দিন বিরতি আলবিসেলেস্তেদের।

বিরতির এই সময়ে পরিবারের সঙ্গে সময় কা'টাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলাররা। হাঁফ ছেড়ে বেঁচে গণমাধ্যমের সঙ্গে কথা বলারও সুযোগ পাচ্ছেন তারা। সেই সুযোগে আর্জেন্টাইন গণমাধ্যম ওলে’র সঙ্গে কথা বলেছেন মেসি।

সেখানেই ব্রাজিলের প্রসঙ্গে মেসি বলেন, ‘যতটা সম্ভব বিশ্বকাপের খেলাগুলো দেখার চেষ্টা করছি। আমি শুরু থেকেই বলে আসছি ব্রাজিল অন্যতম ফেভা'রিট। ওরা ভালো খেলছে। ক্যামেরুনের কাছে হেরে যাওয়ার পরও বিশ্বকাপের বড় ফেভা'রিটদের একটি ব্রাজিল।’

ব্রাজিল এবং ফ্রান্সকে বিশ্বকাপের আগেও ফেভা'রিট বলছিলেন মেসি। এবার নতুন দল হিসেবে স্পেনের নামও যোগ করেছেন তিনি। তবে সেরার দৌড়ে থাকা অন্যতম দল জার্মানির বিদায় তাকে অ'বাক করেছে বলেও জানিয়েছেন এই তারকা।

মেসি বলেন, ‘ফ্রান্স আর স্পেনও ফেভা'রিট। দুটো দলই ভালো খেলছে। কখন কী'ভাবে খেলতে হবে, সেটা নিয়ে ওরা পরিষ্কার ধারণা রাখে। তবে জার্মানির ছিট'কে পড়াটা বিস্ময়ের। সব সময়ই ওরা সেরাদের কাতারে থাকে। যে কারণে গ্রুপ পর্ব থেকে বাদ পড়তে দেখে আমি বিস্মিত হয়েছি।’

Back to top button
error: Alert: Content is protected !!