বাবা তুমিই সবার আশা-ভরসা, সবাই তোমা'র দিকে তাকিয়ে রয়েছে: ফাইনালের আগে মেসিকে ছে'লে

চলতি কাতার বিশ্বকাপের শিরোপার দৌড়ে এখন টিকে আছে কেবল দুইটি দল। কাতারের লুসাইল স্টেডিয়ামে স্বপ্নের ট্রফির জন্য আজ ফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা ও ফ্রান্স। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ খেলবেন লিওনেল মেসি। এর আগে ২০১৪ সালে ফাইনালে ওঠলেও ফিরতে হয়েছিল খালি হাতে। তবে এবার সেই সুযোগ হাত ছাড়া করতে চায় না স্বয়ং মেসি।

আর এমন ম্যাচের আগে মেসিকে আবেগঘন চিঠি লিখলো তার ছে'লে থিয়াগো। আর্জেন্টিনাকে তৃতীয় শিরোপা এনে দেওয়ার অনুরোধ জানিয়েছে থিয়াগো। নিজের খাতায় বাবাকে নিয়ে লেখা চিঠিতে থিয়াগো লিখেছে, ‘আর্জেন্টিনার সব মানুষ, সব সম'র্থক শুধু তোমা'র দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা।’

সেই চিঠিতে আর্জেন্টিনার একটি অনুপ্রেরণামূলক গানের কথাও উল্লেখ করেছে থিয়াগো। এদিকে স্প্যানিশ ভাষায় ‘বয়েজ, এখন আম'রা আবার উত্তেজিত হয়েছি’ গানের কথা- আমি আর্জেন্টিনায় জন্মেছি, ডিয়েগো এবং লিওনেল এবং মালভিনাসদের দেশে যাদের আমি কখনই ভুলব না।

আমি বোঝাতে পারব না, কারণ তুমি বুঝবে না, আম'রা যে ফাইনালে হেরেছি, কত বছর ধরে কেঁদেছি। কিন্তু সব শেষ, কারণ মা'রাকানায়, ব্রাজিলিয়ানদের বিপক্ষে ফাইনালে আম'রা আবার জিতেছিলাম। বন্ধুরা, এখন আম'রা আবার আমাদের আশা ফিরে পেয়েছি। আমি তৃতীয়টা জিততে চাই। আমি বিশ্বচ্যাম্পিয়ন হতে চাই।

এদিকে ছে'লের চিঠি লেখার কথা জানিয়েছে মেসির স্ত্রী' আন্তোনেলা রোকুজ্জো। বিশ্বকাপের শুরু থেকেই কাতারে অবস্থান করছেন তিনি। আন্তোনেলা জানান, ফাইনালের গুরুত্ব ছে'লেরাও বুঝতে পারছে।

Back to top button
error: Alert: Content is protected !!